মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৮৫ জনের, শনাক্ত ৫৭২৭


প্রকাশিত:
২৪ জুন ২০২১ ০০:০৫

আপডেট:
৭ মে ২০২৪ ০৭:২৭

করোনা পরীক্ষার নমুনা দিতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভিড় করছে মানুষ। ছবি : সংগৃহীত

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৮৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৩ হাজার ৭৮৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও পাঁচ হাজার ৭২৭ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট আট লাখ ৬৬ হাজার ৮৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে তিন হাজার ১৬৮ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ ৯১ হাজার ৫৫৩ জন করোনা থেকে সুস্থ হলো।

বুধবার (২৩ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫৫৪টি ল্যাবে ২৮ হাজার ২৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৮ হাজার ৫৮০টি। নমুনা শনাক্তের হার ২০ দশমিক ২৭ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৩ দশমিক ৫৩ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৮৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৫৫ জন ও নারী ৩০ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে নয় হাজার ৮৬৫ জন ও নারী তিন হাজার ৯২২ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন ও ষাটোর্ধ্ব ৪৬ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে সাতজন, রাজশাহী বিভাগে ১৮ জন, খুলনা বিভাগে ৩৬ জন, বরিশাল বিভাগে একজন, রংপুর বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে তিনজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ৬৫ জন, বেসরকারি হাসপাতালে নয়জন ও বাসায় ১০ জন মারা গেছেন। হাসপাতালে মৃত অবস্থায় আনা হয় একজনকে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।


সম্পর্কিত বিষয়:

করোনা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top