রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


চাঁদ দেখা গেছে, পবিত্র রমজান শুরু আগামীকাল


প্রকাশিত:
২৫ এপ্রিল ২০২০ ০০:৪৮

আপডেট:
২৫ এপ্রিল ২০২০ ০৩:৪২

ফাইল ছবি

রহমত, বরকত ও নাজাতের মাস মাহে রমজান শুরু হয়ে গেল। শুক্রবার রাতে তারাবির মাধ্যমে রমজান শুরু করবেন ধর্মপ্রাণ মুসলমানরা। শেষ রাতে সাহরি খেয়ে শুরু হবে সিয়াম সাধনা। দেশের আকাশে শুক্রবার সন্ধ্যায় রমজান মাসের চাঁদ দেখা যাওয়ায় আগামীকাল থেকে পহেলা রমজান।

তবে করোনা সংক্রমণের কারণে উদ্ভূত পরিস্থিতিতে এবার ১০ জন মুসল্লি ও দুজন হাফেজসহ মোট ১২ জন রমজান মাসে মসজিদগুলোতে এশা ও তারাবির নামাজ আদায়ের সুযোগ পাবেন বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ। এর বেশি উপস্থিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় ধর্ম প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

এছাড়া রমজান মাসে ইফতার মাহফিলের নামে কোনো ধরনের অনুষ্ঠানের আয়োজন করা যাবে না। এর সঙ্গে ইতোপূর্বে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় জারি করা মসজিদে জুমা ও জামাত বিষয়ক নির্দেশনা কার্যকর থাকবে। এ বিষয়ে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় বিস্তারিত নির্দেশনাসহ ২৪ এপ্রিল (শুক্রবার) একটি সার্কুলারের মাধ্যমে জারি করেছে।

জনসমাগম এড়িয়ে চললে অত্যন্ত ছোঁয়াছে করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়া যায় বলে স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলে আসছেন। করোনা থেকে রক্ষায় দেশে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে, কয়েক দফা বাড়িয়ে আপাতত ৫ মে পর্যন্ত এই ছুটি চলবে।

 


সম্পর্কিত বিষয়:

রমজান

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top