সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


বঙ্গবন্ধুর খুনি মোসলেহউদ্দিনের নতুন নাম রফিকুল ইসলাম খান


প্রকাশিত:
২০ এপ্রিল ২০২০ ২০:০৬

আপডেট:
২০ মে ২০২৪ ২২:৫৯

ফাইল ছবি

জাতির পিতার খুনি রিসালদার মোসলেহউদ্দিন নিজের নাম-পরিচয় বদলে রফিকুল ইসলাম খান রেখেছেন। পরিবার থেকে শুরু করে সবাই তাকে এই নামে চিনে। তার ছেলে মেয়ের আইডি কার্ডে পিতার নামের জায়গায় এই নাম রয়েছে।

৭৫-এ বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর নরসিংদী জেলার শিবপুরের দত্তেরগাঁও এলাকায় বাড়ি করে স্থায়ীভাবে বসবাস করছিলেন মোসলেহউদ্দিন। ৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধু হত্যা মামলার তদন্ত শুরু হলে তার বাড়িসহ বেশকিছু সম্পত্তি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়। খুনি রিসালদার মোসলেহউদ্দিন পালিয়ে যান।

মোসলেহউদ্দিনের পরিবারের সদস্যরা পরে নরসিংদী এলাকায় ফিরে আসেন। কিন্তু জাতীয় পরিচয়পত্র থেকে শুরু করে সরকারি সব ধরনের কাগজপত্রে তাদের পিতার নাম হয়ে যায় রফিকুল ইসলাম খান। মোসলেহউদ্দিনকে ভারতের উত্তর চব্বিশ পরগনা থেকে আটক করা হয়েছে বলে বিভিন্ন ভারতীয় মিডিয়া খবর দিয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত রিসালদার মোসলেহউদ্দিন ৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যাকারীদের দলে ছিলেন অগ্রভাগে। শুধু তাই নয়, ঠাণ্ডা মাথার এ খুনি জেলহত্যা মামলারও আসামি। মোসলেহউদ্দিনের পাঁচ ছেলে ও এক মেয়ের জাতীয় পরিচয়পত্রে সবকিছু ঠিক থাকলেও শুধু পিতার নাম বদল করা হয়েছে। মোসলেহউদ্দিনের নামের জায়গায় লেখা হয়েছে রফিকুল ইসলাম খান।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top