শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


চীন থেকে করোনার চিকিৎসা সামগ্রী নিয়ে দেশে পৌঁছেছে বিমান বাহিনী


প্রকাশিত:
২০ এপ্রিল ২০২০ ০০:৫৬

আপডেট:
৩ মে ২০২৪ ০৩:২৫

চীন থেকে করোনার চিকিৎসা সামগ্রী নিয়ে দেশে পৌঁছেছে বিমান বাহিনী

চীন থেকে করোনাভাইরাস শনাক্তকারী কিট ও ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীসহ (পিপিই) অন্যান্য চিকিৎসা সহায়ক সামগ্রী নিয়ে দেশে পৌঁছেছে বাংলাদেশ বিমান বাহিনী। রবিবার বিমানবাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানে এসব চিকিৎসা সামগ্রী দেশে আনা হয়। আজ রবিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, গত শুক্রবার বিমান বাহিনীর একটি দল করোনাভাইরাস শনাক্তকারী কিট ও পিপিইসহ চিকিৎসা সহায়ক সামগ্রী আনতে চীনে যায়। এসব সামগ্রীর মধ্যে রয়েছে, করোনাভাইরাস শনাক্তকরণে প্রয়োজনীয় কীট, ১২ লাখ ২২ হাজার সার্জিক্যাল মাস্ক, ৭ হাজার ৫০০টি এন-৯৫ মাস্ক, ১৩০টি ইলেকট্রিক থার্মোমিটার, ২ হাজার প্রটেক্টিভ গ্লাভস, ১০ হাজার ২০০টি মেডিক্যাল সেফটি গ্লাস, ২০০টি গগলস এবং ১০ হাজার ৪৫৯টি পিপিইসহ বিভিন্ন চিকিৎসা সহায়ক সামগ্রী।

এছাড়া একই বিমানে মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের উদ্যোগে করোনাভাইরাস মোকাবিলায় নিয়োজিত বিভিন্ন সংস্থাগুলোকে দেওয়া আরও কিছু স্বাস্থ্যসেবা সহায়ক সামগ্রী চীন থেকে দেশে আনা হয়।

উল্লেখ্য, চীন থেকে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা সহায়ক সামগ্রী আনতে শুক্রবার বিমান বাহিনীর ১৬ জন এয়ার ক্রু চীনের উদ্দেশে চট্টগ্রামের আন্তর্জাতিক শাহ আমানত বিমানবন্দর ত্যাগ করেন। সরকারের নির্দেশনা অনুযায়ী সশস্ত্র বাহিনী বিভাগ করোনাভাইরাস প্রতিরোধে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বিমান বাহিনী চীন থেকে এসব চিকিৎসা সামগ্রী নিয়ে আসে। বাংলাদেশ বিমান বাহিনীর এয়ার কমডোর মো. জাহিদুর রহমান, জিডিপি দলনেতা হিসেবে দায়িত্ব পালন করেন।


সম্পর্কিত বিষয়:

চীন বিমান বিমানবাহিনী

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top