বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


সেব্রিনা ফ্লোরা হোম কোয়ারেন্টাইনে

এবার আইইডিসিআরের ৮ জন করোনায় আক্রান্ত


প্রকাশিত:
১৭ এপ্রিল ২০২০ ০২:১২

আপডেট:
২ মে ২০২৪ ০৭:৩৪

ফাইল ছবি

বর্তমান পরিস্থিতিতে সবচেয়ে বেশি ভূমিকা রাখছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এবার প্রতিষ্ঠানটির ৮ জন কর্মকর্তা কর্মচারী করোনায় আক্রান্ত হলেন। বর্তমানে তারা মহাখালীর সংক্রমকব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার (১৬ এপ্রিল)  এ  তথ্যে জানানো হয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

এদিকে আইইডিসিআরে করোনা রোগী ধরা পড়ায় প্রতিষ্ঠানটির দুজন শীর্ষস্থানীয় কর্মকর্তা হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তারা হলেন- প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ও প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলমগীর হোসেন। তবে, তারা দুজনেই করোনামুক্ত রয়েছেন। ডা. ফ্লোরার কভিড-১৯ টেস্ট করা হয়েছে। তার রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে। প্রথম পরীক্ষায় করোনায় আক্রান্ত না হলেও তিনি স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে আছেন।

এছাড়া, বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলমগীরও স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তারও করোনা টেস্ট করা হলে, রিপোর্ট ‘নেগেটিভ’ আসে। এই দুজনকে বেশ কয়েকদিন ধরে আইইডিসিআরের ব্রিফিংয়ে দেখা না যাওয়ার কারণ এটাই বলে জানানো হয় আইইডিসিআরের পক্ষ থেকে। আগে নিয়মিত ব্রিফিংয়ে আসতেন ফ্লোরা ও আলমগীর।

অন্যদিকে, করোনায় আক্রান্ত আইইডিসিআরের ৮ স্টাফের সবাই কভিড-১৯ টেস্ট কাজে জড়িত ছিলেন। এই ৮ জনের করোনা পজেটিভ ধরা পড়ার পর তাদের সংস্পর্শে আসা অন্যদেরকেও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদেরও পরীক্ষা করা হচ্ছে।


সম্পর্কিত বিষয়:

ফ্লোরা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top