মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৬, আক্রান্ত হাজার ছাড়াল


প্রকাশিত:
১৪ এপ্রিল ২০২০ ২১:৩১

আপডেট:
১৫ এপ্রিল ২০২০ ০০:২৯

বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা

দেশে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। মঙ্গলবার নতুন করে ২০৯ জন করোনা রোগী শনাক্ত হওয়ায় এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো এক হাজার ১২ জনে। এছাড়া দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৪৬ জন।

মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ১ হাজার ৯০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ২০৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১২। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭ জন মারা গেছেন। ফলে মোট মৃতের সংখ্যা হয়েছে ৪৬।

বুলেটিন উপস্থাপনকালে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ সুস্থ হননি। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ৪২ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯০৫ জনের।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত করা হয়।


সম্পর্কিত বিষয়:

করোনা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top