শনিবার, ১৩ই জুলাই ২০২৪, ২৯শে আষাঢ় ১৪৩১

https://rupalibank.com.bd/


এডিসের লার্ভা পাওয়ায় ৯ বাড়িওয়ালাকে দেড় লাখ টাকা জরিমানা


প্রকাশিত:
৮ জুলাই ২০২৪ ২০:৪১

আপডেট:
১৩ জুলাই ২০২৪ ১৩:৫৯

ছবি সংগৃহিত

এডিসের লার্ভা পাওয়ায় ৯ বাড়িওয়ালাকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৮ জুলাই) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মশক নিধন অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় এসব বাড়িওয়ালাকে ১ লাখ ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৫ এর আওতাধীন ৩৩ নম্বর ওয়ার্ডের আওতাধীন মোহাম্মদপুর এলাকায় মশক নিধন অভিযানে তিনটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় তিন বাড়িওয়ালাকে মোট ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন অঞ্চল-০৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুর রাফিউল আলম।

অঞ্চল-৩ এর আওতাধীন তেজগাঁও এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নাশিদ কায়সার রিয়াদ মশক নিধন অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে বাসা-বাড়ি, বাণিজ্যিক ভবন ও নির্মাণাধীন ভবনে, ফাঁকা প্লটে মশক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় তিনি অন্তত ১০০টি বাড়ি পরিদর্শন করেন। অভিযানে দুটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় দুই বাড়িওয়ালাকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৪ এর অন্তর্গত মিরপুর শাহ আলীবাগ এলাকায় মশক নিধন অভিযান পরিচালনা করেন অঞ্চল-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মো. সামসুজ্জামান। অভিযানে তিনি অন্তত ১০টি নির্মাণাধীন ভবনসহ মোট ৪৫ টি স্থাপনা পরিদর্শন করেন। দুটি নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়ায় মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-১০ এর অন্তর্গত বাড্ডা এলাকায় অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছিমা খানম। অভিযানকালে একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল- ১ এর অন্তর্গত উত্তরা সেক্টর ৪ ও ৬ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হোসেন অভিযান পরিচালনা করেন। অভিযানকালে একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশমের মুখপাত্র মকবুল হোসাইন বলেন, অন্যান্য অঞ্চলে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ অভিযান পরিচালনা করেন এবং সহকারী স্বাস্থ্য কর্মকর্তারা ডিএনসিসির দশটি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করে এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top