শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


৪ বছরের মধ্যে সারাদেশে গ্যাস বিতরণে স্মার্ট মিটার সংযোজন: প্রতিমন্ত্রী


প্রকাশিত:
১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩১

আপডেট:
৩ মে ২০২৪ ১৯:০২

সংগৃহীত ছবি

সারাদেশে আগামী চার বছরের মধ্যে গ্যাস বিতরণের ক্ষেত্রে স্মার্ট মিটার সংযোজন করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেন, জ্বালানি খাত যুগোপযোগী ও আধুনিক করার দ্বারা অব্যাহত রাখা হবে। প্রযুক্তির ব্যবহার উত্তরোত্তর বৃদ্ধি করা হচ্ছে। স্মার্ট গ্যাস মিটার গ্যাসের অপচয় ও অর্থের সাশ্রয় করবে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সিলেটে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড এর পঞ্চাশ হাজার স্মার্ট গ্যাস মিটার কার্যক্রম এবং ডাটা সেন্টার উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

নসরুল হামিদ বলেন, আগামী চার বছরের মধ্যে সারাদেশে গ্যাস বিতরণের ক্ষেত্রে স্মার্ট মিটার সংযোজন করা হবে।

এ সময় অন্যান্যের মাঝে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো. আতিকুর রহমান উপস্থিত ছিলেন।

পরে সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের কৈলাসটিলা আট নং কূপের খননকার্য পরিদর্শন করেন তিনি। সরকার আশা করছে, এ বছরের এপ্রিল মাস এর শেষ নাগাদ এ কূপ হতে দৈনিক ২১ মিলিয়ন ঘনফুট গ্যাস উৎপাদন করা সম্ভব হবে।

পরিদর্শনকালে সিলেট গ্যাস ফিল্ড লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান ও বাপেক্সের ব্যবস্থাপনা পরিচালক শোয়েব আহমেদহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top