শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


দেশে করোনায় আরও একজনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৩


প্রকাশিত:
১ এপ্রিল ২০২০ ১৯:৪৩

আপডেট:
১ এপ্রিল ২০২০ ২১:০১

ভিডিওকে সংবাদ সম্মেলনে যুক্ত হলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহেদ মালেক

দেশে করোনায় নতুন করে আরও তিনজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। এদের মধ্যে নতুন করে আরও একজন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয়জনে। ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরও একজন। অর্থাৎ মোট সুস্থ হয়েছেন ২৬ জন।

বুধবার (১ এপ্রিল) কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরে আয়োজিত নিয়মিত অনলাইন প্রেস ব্রিফ্রিংয়ে এই তথ্য জানান অধিদফতরের (এমআইএস) পরিচালক ড. হাবিবুর রহমান। এ দিন ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন না আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তবে এ ব্রিফিংয়ে যুক্ত হয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা প্রতিদিনই হাসপাতালগুলোকে প্রস্তুত করে চলছি যেখানে করোনা মোকাবেলার সব ব্যবস্থা থাকবে। আমাদের কোনো ইক্যুইপমেন্টের অভাব নাই।

ড. জাহিদ মালেক বলেন, আপনারা সরকারি নির্দেশনা মেনে চলুন। অযথা বাইরে ঘোরাঘুরি করে নিজের ও পরিবারের জন্য বিপদ ডেকে আনবেন না। আপনাদের জন্য দেশ ঝুঁকির মধ্যে পরে এমন কাজ করবেন না।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আরও ১৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে তিনজনের শরীরে করোনাভাইরাস আছে বলে শনাক্ত হয়েছে। ফলে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। আর আগে থেকে যারা আক্রান্ত ছিলেন, তাদের মধ্যে আরও একজন মারা গেছেন। ফলে মোট মারা গেছেন ছয়জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আরও একজন। এ নিয়ে মোট ২৬ জন সুস্থ হলেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও নয়জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত আইসোলেশনে আছেন ৭৩ জন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top