সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


মানুষ এখন শখ করে পান্তা ভাত খায়: খাদ্যমন্ত্রী


প্রকাশিত:
৮ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৪৫

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৭:১৯

সংগৃহীত ছবি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, একসময় আমরা মঙ্গাতে অবস্থান করতাম। ত্রাণের চাল দিয়ে খেয়ে বাঁচতে হতো। অথচ আমরা এখন ভালোমানের চাল খাই। একটা সময় অনেকে ভাত পানিতে ভিজিয়ে রেখে পান্তা করে খেত। আর এখন পান্তা শখ করে খায়, বৈশাখে উৎসব করে খায়।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত সেইফ ফুড কার্নিভালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, আমরা এখন পুষ্টিকর ও নিরাপদ খাদ্য প্রতিষ্ঠার লক্ষ্যে সংগ্রাম করছি। সেটি পেতে যা যা করণীয়, তা আমরা জেনেও করি না। আমরা জেনেশুনে খাবারে ভেজাল দেই ও বিক্রি করি। কিন্তু সেই ব্যবসায়ী ভাবে না, অন্য ভেজাল খাবারগুলোও তো তাকে খেতে হবে।

তিনি বলেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এখন ইউনিয়ন পর্যায়ে সচেতনতা ছড়াতে কাজ করছে। তবে আইন দিয়ে তো সবকিছু বাস্তবায়ন করা সম্ভব নয়, যদি নিজের ভেতর সচেতনতা না থাকে। সচেতনতা তৈরি করতেই এই তিনদিনব্যাপী মেলার আয়োজন।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব ইসমাইল হোসেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top