শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে দ্রুত ব্যবস্থার নির্দেশ প্রধানমন্ত্রীর


প্রকাশিত:
১৫ জানুয়ারী ২০২৪ ১৪:১৩

আপডেট:
৪ মে ২০২৪ ১৬:১২

শেখ হাসিনা (ফাইল ছবি)

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সহনীয় পর্যায়ে এনে সাধারণ মানুষকে স্বস্তি দিতে নতুন মন্ত্রিপরিষদের সদস্যদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৫ জানুয়ারি) নতুন মন্ত্রীদের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকে প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন। এ সময় চক্রান্তকারীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে সংশ্লিষ্টদের নির্দেশনাও দেন সরকারপ্রধান।

খাদ্যপণ্যের দামে ভারসাম্য আনতে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশি-বিদেশি বৈরি পরিবেশ মোকাবিলা করেই মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে। নিত্যপণ্যের বাজার নিয়ে চক্রান্তকারীদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

দ্বাদশ সংসদ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে আওয়ামী লীগ সরকার গঠনের পর নতুন মন্ত্রিসভার সদস্যদের প্রথম আনুষ্ঠানিক বৈঠক হয়েছে আজ। সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার এই বৈঠক হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে গত শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাড়িতে মন্ত্রিপরিষদের বৈঠক হলেও সেটা ছিল অনানুষ্ঠানিক।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে সরকার গঠন করে আওয়ামী লীগ। সেদিনের ভোটে আওয়ামী লীগ ২২৩টি আসনে জয় পায়। স্বতন্ত্র প্রার্থীরা জয় পায় ৬২ আসনে।

এছাড়া জাতীয় পার্টি ১১টি, আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) একটি করে আসন পায়। একটি আসনে জয় পায় বাংলাদেশ কল্যাণ পার্টি।

গত বুধবার ২৯৮ জন সংসদ সদস্য স্পিকারের কাছ থেকে শপথ নেন। সেদিনই আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে শেখ হাসিনাকে সংসদ নেতা নির্বাচিত করা হয়। একই দিন বিকেলে শেখ হাসিনা রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে গেলে টানা চতুর্থ মেয়াদে তাকে সরকার গঠনের আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান রাষ্ট্রপতি। পরে ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রীকে নিয়ে নতুন মন্ত্রিসভা গঠন করা হয়।

গত বৃহস্পতিবার মন্ত্রিদের শপথ পড়ান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এর মধ্য দিয়ে বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে পঞ্চম মেয়াদ শুরু করেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top