শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


শিখা অনির্বাণে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা


প্রকাশিত:
১৫ জানুয়ারী ২০২৪ ১৩:২৫

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৯:০৮

ছবি-সংগৃহীত

মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৫ জানুয়ারি) সকালে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব থাকায় শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন প্রধানমন্ত্রী। এ সময় স্বাধীনতার সংগ্রামে যারা সর্বোচ্চ আত্মত্যাগ করেছেন তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে কিছুক্ষণ নীরবতা পালন করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শিখা অনির্বাণে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান তিন বাহিনীর প্রধানরা ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার। এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করেন। শেষে বিউগলে বেজে ওঠে করুণ সুর, যা অনুষ্ঠানের গুরুত্বকে আরও বাড়িয়ে তোলে।

পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিখা অনির্বাণে দর্শনার্থী বইয়ে তার অনুভূতির কথা তুলে ধরেন, যা জাতির বীরদের সম্মান জানাতে তার সরকারের অঙ্গীকারের প্রতীকী ইঙ্গিত।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে ৫ম বারের মতো সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ গ্রহণের পর আজ সকাল ১০টা ২০ মিনিটে সশস্ত্র বাহিনী বিভাগে তার নিজ কার্যালয়ে প্রথম কর্ম দিবস পালন করেন। প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী বিভাগে আগমন করলে তাকে অভ্যর্থনা জানান সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম এবং এই বিভাগের মহাপরিচালকরা।

এরপর সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান ও বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধানমন্ত্রীর সঙে্ তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অব.) এ সময় উপস্থিত ছিলেন।


সম্পর্কিত বিষয়:

শেখ হাসিনা সংসদ সেনাবাহিনী

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top