সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


'নাটকের' অবসান, কালই শপথ নিচ্ছেন জাপার ১১ এমপি


প্রকাশিত:
৯ জানুয়ারী ২০২৪ ১৯:১৯

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ২০:৫৪

ফাইল ছবি

দিনভর নানা নাটকীয়তার পর সংসদ সদস্যের শপথ নিয়ে সিদ্ধান্ত জানাল জাতীয় পার্টি। আগামীকাল বুধবারই (১০ জানুয়ারি) শপথ নেবেন দলটির নবনির্বাচিত ১১ জন সংসদ। পূর্বঘোষিত বৃহস্পতিবারের দলীয় সভাও বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম এই কথা জানিয়েছেন।

মাহমুদ আলম জানান, আগামীকাল সকাল ১০টার মধ্যে জাতীয় সংসদ ভবনের বিরোধী দলীয় উপনেতার কার্যালয়ে জাতীয় পার্টির নবনির্বাচিত সংসদ সদস্যদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

এর আগে জানানো হয়েছিল, জাপার এমপিরা শপথ নিতে সময় চেয়েছেন। তারা আগামীকাল শপথ নেবেন না, পরে শপথ নেবেন।

বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এই শপথবাক্য পাঠ করাবেন।

মঙ্গলবার সকালে জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু গণমাধ্যমকে স্পষ্ট জানিয়েছিলেন, আগামীকাল তারা শপথ নিচ্ছেন না। তিনি বলেন, আমি এলাকায় আছি। আজকে ঢাকায় ফিরব। এরপর দলের বৈঠক হবে, তারপর সিদ্ধান্ত হবে। দলের সঙ্গে বৈঠক না করে কিছু বলতে পারব না।

চুন্নু জানান, পরশু (বৃহস্পতিবার) বেলা ১১টায় জাতীয় সংসদে একাদশ জাতীয় সংসদের উপনেতা জি এম কাদেরের অফিসে বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে আলাপ-আলোচনা করে ঠিক করা হবে শপথের বিষয়টি। তবে এবার সেই বৈঠক বাতিল করে শপথ গ্রহণের সিদ্ধান্ত নিল জাতীয় পার্টি।

এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির অনেকটা ভরাডুবি হয়েছে। রোববারের (৭ জানুয়ারি) নির্বাচনে জাতীয় পার্টি সমঝোতা হওয়া ২৬টি আসনের মধ্যে মাত্র ১১টি আসনে জয় পেয়েছে। আগের সংসদে থাকা ২৩ জনের মধ্যে ১১ জন বিজয়ী হতে পেরেছেন। ফলে দলটির আসন সংখ্যা অর্ধেকে নেমে এসেছে। সমঝোতা না হওয়া কোনো আসনে দলটির প্রার্থীরা বিজয়ী হতে পারেননি। এমনকি বেশির ভাগ আসনে জামানত হারিয়েছেন। বিষয়টি নিয়ে দলের ভেতরে ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top