শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


নতুন মন্ত্রিসভার শপথ বৃহস্পতিবার


প্রকাশিত:
৯ জানুয়ারী ২০২৪ ১৫:০৫

আপডেট:
৪ মে ২০২৪ ২২:৪৯

ফাইল ছবি

আগামী বৃহস্পতিবার (১১ জানুয়ারি) মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। মঙ্গলবার (৯ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগে আগামীকাল বুধবার (১০ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী নতুন সংসদ সদস্যদের শপথ পড়ানো হবে। সংসদ সচিবালয় সূত্র এই তথ্য জানিয়েছিল।

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এই তথ্য নিশ্চিত করে জানান, বুধবার সকাল ১০টায় জাতীয় সংসদে নতুন এমপিদের শপথবাক্য পাঠ করানো হবে।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হয় দ্বাদশ সংসদ নির্বাচন। এদিন ৩০০ সংসদীয় আসনের মধ্যে ২৯৯টি আসনে ভোটগ্রহণ করা হয়। স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনের ভোটগ্রহণ স্থগিত করা হয়।

ভোটগ্রহণ শেষে ২৯৮টি আসনের ফলাফল ঘোষণা করা হয়। ময়মনসিংহ-৩ আসনের ফলাফল স্থগিত রাখা হয়। ঘোষিত ফলাফলে সর্বোচ্চ সংখ্যক, অর্থাৎ ২২২টি আসন পায় ক্ষমতাসীন আওয়ামী লীগ। এছাড়া জাতীয় পার্টি ১১টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) একটি, বাংলাদেশ কল্যাণ পার্টি একটি, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি একটি এবং ৬২টি আসনে স্বতন্ত্র প্রার্থীরা জয়লাভ করে।

নির্বাচনে ২৮টি রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলে মোট প্রার্থী ছিলেন ১ হাজার ৯৭১ জন। ভোট নেওয়া হয়েছে ব্যালট পেপারে।

ইসি সূত্র জানায়, মঙ্গলবারের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদে নবনির্বাচিতদের তালিকা বা ফল সরকারি গেজেট আকারে প্রকাশ করা হবে। গেজেট প্রকাশ হলে আইন অনুযায়ী সংসদ সদস্যদের শপথগ্রহণ করানো হবে।

এদিকে সংসদ নির্বাচনের সংসদ সদস্যদের বরণ করতে প্রস্তুত হচ্ছে সংসদ ভবন। শপথের জন্য শপথ কক্ষের প্রস্তুতির কাজ প্রায় শেষ হয়েছে। গত রোববার নির্বাচন সম্পন্ন হওয়ার পরপরই সংসদ সচিবালয় থেকে শপথের প্রস্তুতি নেওয়া শুরু হয়।


সম্পর্কিত বিষয়:

নওগাঁ ময়মনসিংহ আওয়ামী লীগ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top