রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


পহেলা বৈশাখের অনুষ্ঠান বন্ধ এবং সাধারণ ছুটি আরও বাড়তে পারে: প্রধানমন্ত্রী


প্রকাশিত:
৩১ মার্চ ২০২০ ১৭:২৪

আপডেট:
৩১ মার্চ ২০২০ ১৯:১৪

ভিডিও কনফারেন্সে গণভবন থেকে জেলা প্রশাসকদের সঙ্গে কথা বলছেন প্রধানমন্ত্রী

করোনা সংকট মোকাবেলায় মূল কাজ হলো মানুষকে সচেতনতা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষকে সচেতন করা গেছে বলেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এরকম পরিস্থিতি বোধহয় আমরা জাতীয় জীবনে আর কখনও দেখিনি এবং সেজন্যই পহেলা বৈশাখে জন সমাগম হয় এমন অনুষ্ঠান বন্ধের নির্দেশও দেন তিনি।

গণভবন থেকে জেলা প্রশাসকদের সঙ্গে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন। দেশের করোনা পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত এই ভিডিও কনফারেন্সে দেশের ৬৪ জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্ত ছিলেন। জেলা প্রশাসকদের পাশাপাশি দেশের ৮ বিভাগীয় কমিশনারও এতে যুক্ত হয়েছিলেন।

শেখ হাসিনা বলেন, ‘পরিস্থিতি বিবেচনায় আমাদের ছুটিটা একটু বাড়াতে হবে। আমরা ১২ দিনের ছুটি দিয়েছিলাম এটা ১৪ দিন হতে পারে।’

এখনো করোনাভাইরাসের ঝুঁকি শেষ হয়ে যায়নি এমন হুঁশিয়ারি করে প্রধানমন্ত্রী বলেন, এখনো করোনাভাইরাসের ঝুঁকি এখনো শেষ হয়ে যায়নি। সবাইকে সাবধানে থাকতে হবে। কারো মধ্যে করোনাউপসর্গ দেখা দিলে তা না লুকানোর আহ্বান জানান প্রধানমন্ত্রী।

দরিদ্র মানুষের কাছে খাবার পৌঁছে দেওয়া এবং তাদের সচেতনতা বৃদ্ধির ব্যবস্থা করতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। ওয়ার্ড পর্যায় পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত রাখার কথাও বলেন তিনি। সেইসঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার নির্দেশ দেন।


সম্পর্কিত বিষয়:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top