শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


বিদ্যুৎ খাতে সন্ত্রাসী কার্যক্রমের আশঙ্কা প্রতিমন্ত্রীর


প্রকাশিত:
৩১ ডিসেম্বর ২০২৩ ১৪:৫০

আপডেট:
৩ মে ২০২৪ ০৯:২০

ছবি-সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বিদ্যুৎ খাতে সন্ত্রাসী কার্যক্রমের আশঙ্কা করছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, বিএনপি-জামায়াত ২০১৪ সালে বিদ্যুৎ খাতকে ঘিরে সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছিল। নির্বাচনকে ঘিরে এবারও বিরাট সন্ত্রাসী কার্যক্রম চালাতে পারে।

রোববার (৩১ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য ও পরিবারের জন্য ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের টিকা প্রদান অনুষ্ঠানে এমন আশঙ্কা প্রকাশ করেন তিনি।

নসরুল হামিদ বলেন, সন্ত্রাসী কার্যকলাপ যদি না ঘটে সেদিক দিয়ে আমাদের একটা প্রস্তুতি আছে। আমাদের খেয়াল আছে ২০১৪ সালের নির্বাচনের আগে বিএনপি-জামায়াত জোট জ্বালাও-পোড়াও করে সারাদেশে আতঙ্ক সৃষ্টি করেছিল। যার ফলে জ্বালানিতে ব্যাপকভাবে সাপ্লাই চেন ব্যাঘাত হয়েছিল। আমরা সেটারও একটা প্রস্তুতি নিয়ে রেখেছি।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ খাতে কয়েক মাস কিছুটা সমস্যা ছিল, সেগুলো কাটিয়ে উঠেছি। সেচ মৌসুমে বিদ্যুতের চাহিদা ১৮ হাজার মেগাওয়াট ছাড়িয়ে যাবে, সেভাবেই প্রস্তুতি রয়েছে। সেচ মৌসুম নিয়ে বিদ্যুৎ জ্বালানিতে কোনো সমস্যা হবে না। গত বছর যে চাহিদা ছিল এ বছর ৮ থেকে ১০ শতাংশ বেড়ে যাবে।

আরেক প্রশ্নের জবাবে নসরুল হামিদ বলেন, বিবিয়ানা গ্যাসক্ষেত্রে উৎপাদন কমবে ২০২৪ থেকে ২০২৬ সাল পর্যন্ত। ২০২৭ সালের পরে সেটি কভার করতে পারব। শেভরন বাংলাদেশ নতুন এলাকায় উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছে। সেখানে অনেক সম্ভাবনা দেখা যাচ্ছে। পুরাতন কূপে যেটুকু কমে যাবে নতুন এলাকা থেকে ঘাটতি পূরণ হয়ে যাবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, হেপাটাইটিস-বি নিয়ে এখনও অনেক সচেতনতার অভাব রয়েছে। এখনও প্রচারের অভাব রয়েছে, এখানে সাংবাদিকদের কাজ করার সুযোগ রয়েছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সৈয়দ শুকুর আলী শুভর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহি উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি শফিক শামীম, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, সদস্য সাঈদ শিপন প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top