শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


আদম তমিজী হককে গ্রেপ্তার দেখাল ডিবি


প্রকাশিত:
১০ ডিসেম্বর ২০২৩ ০৯:৩৮

আপডেট:
৪ মে ২০২৪ ০২:২৮

ছবি-সংগৃহীত

আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হককে গ্রেপ্তার দেখিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। রাষ্ট্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কটূক্তি’ করার অভিযোগে সাইবার নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেপ্তার করেছে ডিবি।

রোববার (১০ ডিসেম্বর) ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আদম তমিজী হককে সাইবার নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

এর আগে, শনিবার (৯ ডিসেম্বর) রাতে মিন্টো রোডে অবস্থিত ডিবি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আদম তমিজী যদি মানসিক রোগী হন, তাহলে তাকে রিহ্যাবে পাঠানো হবে। অন্যথায় তার বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে। হঠাৎ করে ফেসবুক লাইভে এসে আদম তমিজী হক বলা শুরু করলেন তার মা অর্ধেক ইসরায়েলি এবং তিনি ইসরায়েল সরকারকে আহ্বান করলেন তাকে উদ্ধার করার জন্য। আবার তিনি আমেরিকান মেরিন সেনাকে আহ্বান করেন তাকে উদ্ধার করতে, বাংলাদেশে তাকে আটকে রাখা হয়েছে।

তিনি বলেন, শুধু তাই নয়, তার বাংলাদেশি পাসপোর্টে তিনি আগুন দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে দেখাচ্ছেন। যে দেশে তার শিল্প কারখানা রয়েছে, তা দিয়ে তিনি চলেন, সেই দেশের পাসপোর্ট তিনি পুড়িয়ে ফেললেন।

ডিবি প্রধান বলেন, এছাড়া তিনি অসংখ্য বিয়ে করেছেন। তার স্ত্রীও অভিযোগ করেছেন। সবকিছু মিলিয়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছি। তার বিরুদ্ধে মামলাও আছে। এরপরও আমরা তাকে জিজ্ঞাসাবাদ করব- কেন তিনি সরকারের বিরুদ্ধে, রাষ্ট্রের বিরুদ্ধে ও পাসপোর্ট পুড়িয়ে ফেলে আনন্দ উল্লাস করেছেন।


সম্পর্কিত বিষয়:

পুলিশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top