রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


সীমান্তে হত্যা শূ‌ন্যে না‌মিয়ে আনতে আমরা প্র‌তিশ্রু‌তিবদ্ধ: বিএসএফ ডিজি


প্রকাশিত:
১৯ সেপ্টেম্বর ২০২০ ১৮:৩১

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২০ ১৭:৪২

ছবি-সংগৃহীত

সীমান্ত হত্য শূ‌ন্যে না‌মি‌য়ে আন‌তে প্রতিশ্রুতির কথা জানিয়েছেন ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক (ডিজি) রাকেশ আস্থানা।

রাজধানীর বিজিবি সদর দপ্তরের সম্মেলন কক্ষে বিজিবি ও বিএসএফ-এর মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলনের তৃতীয় দিন আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) এই প্রতিশ্রুতির কথা জানান তিনি।

রাকেশ আস্থানা বলেন, 'সীমান্তে হত্যা বন্ধে সীমান্ত হত্যা শূ‌ন্যে না‌মি‌য়ে আন‌তে আমরা প্র‌তিশ্রু‌তিবদ্ধ। অপরাধী‌দের কো‌নো দেশ নেই, সীমা‌ন্তের দুই পা‌শেই তা‌দের অবস্থান।'

ডিজি পর্যায়ের ৫০তম এ সম্মেলনে সীমান্ত হত্যা বন্ধসহ, মাদক, অবৈধ অস্ত্র ও মাববপাচার রোধে সিদ্ধান্ত হয়। এছাড়া আট বন্দিকে দ্রুত ফিরিয়ে দিতে সম্মত হয়েছে ভারত। সীমান্তে যে কোনো ইস্যুতে মানবাধিকারের বিষয়টি প্রাধান্য দেওয়ায় দুই দেশ সম্মত হয়েছে। জয়েন্ট পেট্রোলিং (যৌথ টহল)-এর ব্যাপারেও সম্মত হয়েছে বিজিবি-বিসিএফ।

গত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে বিজিবি সদর দপ্তরের সম্মেলন কক্ষে বিজিবি ও বিএসএফের মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন শুরু হয়।

চার দিনব্যাপী সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশগ্রহণ করছে। এ দলে বিজিবির উচ্চপদস্থ কর্মকর্তাদের পাশাপাশি প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের কর্মকর্তারা প্রতিনিধিত্ব করছেন।

অন্যদিকে ভারতের ছয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে দিচ্ছেন বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানা।


সম্পর্কিত বিষয়:

বিএসএফ ভারত

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top