সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


নভেম্বরে বিআরটিসি বহরে যুক্ত হচ্ছে ১০০টি ডাবল ডেকার এসি বাস


প্রকাশিত:
১০ মে ২০২৩ ১৯:৫৯

আপডেট:
২০ মে ২০২৪ ০১:১০

ছবি সংগৃহিত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০৩০ সালের মধ্যে অন্তত ৩০ শতাংশ যানবাহন বৈদ্যুতিক যানে রূপান্তরিত হবে। নভেম্বরে বিআরটিসির বহরে ১০০টি ডাবল ডেকার এসি বাস যুক্ত হচ্ছে। এর মধ্যে ৮০টি ঢাকায়, ২০টি চট্টগ্রামে চলবে। পর্যায়ক্রমে অন্যান্য বিভাগ ও জেলা শহরে সম্প্রসারণ করা হবে।

আজ সকালে রাজধানীর একটি হোটেলে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বৈদ্যুতিক গাড়িতে রূপান্তর সংক্রান্ত বৈঠক ও সক্ষমতা বৃদ্ধি বিষয়ক এক কর্মশালায় এসব কথা বলেন মন্ত্রী।

নির্বাচন ও বিএনপি প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, বিএনপিকে সংলাপ এবং নির্বাচনকালীন সরকারে ডাকা হয়নি। এখানে প্রলোভন-ফাঁদের প্রশ্ন আসে কেন?

ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক দল হিসেবে নির্বাচনে অংশগ্রহণ বিএনপির গণতান্ত্রিক অধিকার, সুযোগ নয়। আওয়ামী লীগ কেন তাদের অনুগ্রহ করবে? ডেকে আনবে।

সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন বিদুৎ বিভাগের সচিব হাবিবুর রহমান, বিশ্ব ব্যাংকের কোঅপারেশন ম্যানেজার দানদান চেন, ইউনিসক্যাপের পরিবহন বিভাগের অর্থনৈতিক সম্পর্ক বিষয়ক বিভাগীয় প্রকৌশলী মাদান বি রেগমি।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top