শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


বাজারে ঢুকে মেয়র বললেন ‘দাম বেশি নিলে দোকান বন্ধ’


প্রকাশিত:
২৩ মার্চ ২০২৩ ২০:৫২

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৭:০৪

ছবি সংগৃহিত

রমজানে সরকার নির্ধারিত মূল্য তালিকাযুক্ত বড় বড় ডিজিটাল ডিসপ্লে বাজারে লাগিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। সেই ডিসপ্লে স্থাপন উদ্বোধনী অনুষ্ঠানে এসেছিলেন মেয়র আতিকুল ইসলাম। এসময় তিনি ঢুকে পড়েন মহাখালী কাঁচাবাজারে।

দোকান ঘুরে ঘুরে সব পণ্যের বাজারমূল্য যাচাই করেন। সেই সঙ্গে তিনি দোকানদারদের হুঁশিয়ারি দিয়ে বলেন, ডিসপ্লেতে প্রদর্শিত নির্ধারিত মূল্য তালিকার চেয়ে বেশি দাম নিলে দোকান বন্ধ করে দেবো। কেউ ছাড় পাবেন না।

বুধবার (২৩ মার্চ) মহাখালী কাঁচাবাজার পরিদর্শন এবং মূল্য তালিকা প্রদর্শনের ডিজিটাল ডিসপ্লে বোর্ডের উদ্বোধনে এসে তিনি এমন হুঁশিয়ারি দেন।

প্রথমে মেয়র দুটি মুদি পণ্যের দোকানে ঢোকেন, পরে একটি চালের দোকানে যান, সেখানে মূল্য তালিকা অনুযায়ী দোকানে পণ্যের দরদাম পরীক্ষা করেন।

এসময় মেয়র বলেন, আমরা ১১টি বাজার মনিটরিং কমিটি করে দিয়েছি। এছাড়া আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট, কাউন্সিলররা মাঠে থাকবেন। কেউ বেশিমূল্য নিচ্ছে কি না তা জানতে আমরা মনিটরিং করবো পুরো রমজান মাস।

আপনারা কেউ বেশি মূল্য নিয়েছেন এমন অভিযোগ যদি কেউ জানায়, তাহলে সঙ্গে সঙ্গে আপনাদের দোকান বন্ধ করে দেবো। আমরা কাউকে কোনো ছাড় দেবো না। অন্যান্য দেশে রমজান বা অন্য কোনো উৎসব এলে ব্যবসায়ীরা ক্রেতাদের জন্য ছাড় দেয়। আর আপনারা সাধারণ মানুষকে জিম্মি করে অতিরিক্ত দামে পণ্য বিক্রি করেন। এটা খুবই লজ্জাজনক।

তিনি আরও বলেন, রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য জনসাধারণের অবগতির জন্য ডিএনসিসির ১১টি মার্কেটে মূল্য তালিকাসহ প্রতিটি ১০x৬ ফুট সাইজের ডিজিটাল ডিসপ্লে বোর্ড স্থাপন করে দেওয়া হয়েছে।

এছাড়াও প্রতিটি দোকানে প্রকাশ্যে মূল্যতালিকা টানিয়ে রাখাতে হবে। নির্ধারিত মূল্যের বেশি মূল্যে পণ্য বিক্রি করলে ব্যবস্থা নেওয়া হবে। রমজান মাসে অত্যাবশ্যকীয় পণ্যসামগ্রীর মূল্য স্থিতিশীল রাখা ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ স্বভাবিক রাখতে কঠোর মনিটরিং করবে ডিএনসিসি।

মহাখালী কাঁচাবাজারে ডিজিটাল ডিসপ্লে স্থাপন উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও বাজার কমিটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top