শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


হজ নিবন্ধন : শনিবার ব্যাংক খোলা রাখতে বাংলাদেশ ব্যাংককে চিঠি


প্রকাশিত:
২৩ মার্চ ২০২৩ ২০:২৪

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৯:৪৮

 ফাইল ছবি

হজ ব্যবস্থাপনা সংক্রান্ত লেনদেন সম্পন্ন করার জন্য শনিবার (২৫ মার্চ) হজ কার্যক্রমে সম্পৃক্ত ব্যাংকগুলো খোলা রাখার অনুরোধ জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

বুধবার (২২ মার্চ) এক চিঠিতে বাংলাদেশ ব্যাংককে এ অনুরোধ করেছে তারা। বৃহস্পতিবার চিঠি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ধর্ম মন্ত্রণালয়।

চিঠিটি ধর্ম মন্ত্রণালয়ের উপ-সচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে উদ্দেশ্য করে লিখেছেন।

এতে বলা হয়েছে, হিজরি ১৪৪৪/২০২৩ সনের হজ কার্যক্রম শুরু হয়েছে। আগামী ২৭ মার্চ পর্যন্ত সরকারি ও বেসরকারি উভয় ব্যবস্থাপনার হজ যাত্রীদের নিবন্ধন কার্যক্রম চলমান থাকবে। তবে এ কার্যক্রম এসময়ের মধ্যে শেষ করা সম্ভব হবে না বিধায় আগামী ২৫ মার্চ শনিবার ব্যাংকগুলোর প্রধান প্রধান শাখা এবং জেলা ও উপজেলা পর্যায়ের একটি করে শাখা সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে খোলা রাখা একান্ত প্রয়োজন।

এতে আরও বলা হয়, সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে হজ কার্যক্রমে সম্পৃক্ত ব্যাংকগুলো আগামী ২৫ মার্চ, শনিবার খোলা রাখার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এবার সরকারি ব্যবস্থাপনায় হজ পালনের ব্যয় নির্ধারণ করা হয়েছে ছয় লাখ ৮৩ হাজার ১৮ টাকা। বেসরকারি ব্যবস্থাপনায় নির্ধারণ করা হয়েছে ছয় লাখ ৭২ হাজার ৬১৮ টাকা। গত বছরের চেয়ে এবার উভয় প্যাকেজেই বেড়েছে প্রায় দেড় লাখ টাকা।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top