বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


অপরিপক্ব লোকের হাতে মোটরসাইকেল চলে গেছে : সড়ক সচিব


প্রকাশিত:
২৩ মার্চ ২০২৩ ০১:৪৪

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৬:৩৭

ছবি সংগৃহিত

অপরিপক্ব লোকের হাতে মোটরসাইকেল চলে গেছে উল্লেখ করে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেছেন, ৪০ শতাংশ মোটরসাইকেল দুর্ঘটনায় মানুষ মারা যাচ্ছেন। আমরা নীতিমালা করছি। এ ব্যাপারে কাজ শুরু করে দিয়েছি। মোটরসাইকেল নিয়ন্ত্রণে আপনাদের (সাংবাদিক) সহযোগিতা প্রয়োজন।

বুধবার (২২ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এ সময় সেতু সচিব মনজুর হোসেনও উপস্থিত ছিলেন।

আমিন উল্লাহ নুরী বলেন, আমরা চাই রাস্তায় গাড়ি নিরাপদে চলুক। গাড়ির মালিক ও পথচারী সবাইকে সতর্ক হতে হবে। আমরা যদি ২০১০ ও ২০২৩ সালের পরিসংখ্যান দেখি, তাহলে খেয়াল করব আমাদের সড়ক ও যানবাহনের সংখ্যা বেড়েছে।

ফিটনেসবিহীন গাড়ি নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। অনেক সময় গাড়ি লুকিয়ে রাখা হয়। দেখবেন অফিসের সময় গাড়ি কম চলে। বিকেলে যখন ভ্রাম্যমাণ আদালত থাকে না, তখন তারা গাড়িগুলো বের করে। এ নিয়ে পুলিশ ও এনজিওসহ আমরা কাজ করছি।

এ সময় ইজিবাইক নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা চাই এগুলো উঠে যাক। কিন্তু কীভাবে উঠবে? রাস্তা নিয়ন্ত্রণ করতে হবে। এগুলো যাতে রাস্তায় না আসে, সেক্ষেত্রে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।

দেশে যদি ৫০ লাখ গাড়ি থাকে, তাহলে সমপরিমাণ চালক আছে। দেশের প্রায় পাঁচ কোটি মানুষের জীবন-জীবিকা এই পেশার সঙ্গে জড়িয়ে গেছে। আমরা এটিকে নিরাপদ করতে কাজ শুরু করে দিয়েছি। আমরা নীতিমালা ওয়েবসাইটে প্রকাশ করে আপনাদের মতামত নিয়েছি।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top