বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


ছদ্মবেশী দুদক টিমের কাছে ঘুষ দাবি বিআরটিএ’র দালালের


প্রকাশিত:
২০ ফেব্রুয়ারি ২০২৩ ২১:১৫

আপডেট:
২ মে ২০২৪ ১৩:২৪

ফাইল ছবি

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির ( বিআরটিএ) মিরপুর-১০ এর কর্মকর্তাদের বিরুদ্ধে গ্রাহকদের সেবা প্রদানে ঘুষ দাবির অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ছদ্মবেশে বিআরটিএ অফিসে প্রবেশের কিছুক্ষণ পরই বেশ কয়েকজন দালাল দুদক টিমের কাছে সেবা দেওয়ার বিনিময়ে ঘুষও দাবি করে। রোববার প্রধান কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট টিম অভিযানে গিয়ে এমন পরিস্থিতির মুখোমুখি হয়।

দুদক উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক জানায়, সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয় থেকে একটি টিম এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে। অভিযানকালে টিমের সদস্যরা প্রথমে ছদ্মবেশে অফিসের সামগ্রিক সেবা প্রদান পরিস্থিতি পর্যবেক্ষণ করে এবং সেবা গ্রহীতাদের সাথে কথা বলে। বিআরটিএ অফিসে প্রবেশের কিছুক্ষণ পর বেশ কয়েকজন দালাল অর্থের বিনিময়ে সেবা দেওয়ার কথা বলে এগিয়ে আসে। এমনকি নিরাপত্তা প্রহরী কিংবা আনসার সদস্যদের মধ্যেও কয়েকজনকে ঘুষের বিনিময়ে কাজ করে দেওয়ার চিত্র দেখা গেছে।

সূত্র আরও জানায়, কয়েকজন সেবাপ্রার্থী দালালদের দৌরাত্ম্য, অব্যবস্থাপনা এবং অর্থের বিনিময়ে লাইন ভঙ্গ করে সিরিয়াল সামনে নিয়ে আসার অভিযোগ করেন এবং অভিযান অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ সময় কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা টিমের কাছে অভিযোগ স্বীকার করে নেন এবং জনবল সংকটকে সমস্যার অন্যতম কারণ হিসেবে উল্লেখ করেন।

এনফোর্সমেন্ট টিম দুর্নীতির সাথে যুক্ত কর্মচারী, আনসার সদস্য ও নিরাপত্তা রক্ষীদের পর্যবেক্ষণে রাখা, দালালদের বিরুদ্ধে বিআরটিএ কর্তৃক নিয়মিত অভিযান পরিচালনা করাসহ বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করে।


সম্পর্কিত বিষয়:

দুদক বিআরটিএ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top