বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


সিনহা হত্যা

প্রদীপকে জিজ্ঞাসাবাদ করতে জেলগেটে তদন্ত কমিটি


প্রকাশিত:
২ সেপ্টেম্বর ২০২০ ১৯:১৫

আপডেট:
২ সেপ্টেম্বর ২০২০ ১৯:১৭

ছবি-সংগৃহীত

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় গ্রেপ্তার টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে জিজ্ঞাসাবাদের জন্য কক্সবাজার কারাগারে পৌঁছেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি।

কক্সবাজার কারাগারের তত্ত্বাবধায় মো. মোকাম্মেল হোসেন জানান, বুধবার বেলা পৌনে ১১টার দিকে তদন্ত কমিটির সদস্যরা কারাগারে পৌঁছান।

এর আগে ওসি প্রদীপ কুমার দাশকে চার দফায় ১৫ দিনের জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার বিকালে কারাগারে পাঠানো হয়।

সিনহা হত্যার ঘটনা তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কমিটি প্রতিবেদন জমা দেওয়ার জন্য আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত সময় পেয়েছে বলে সোমবার রাতে এ তদন্ত কমিটির প্রধান মোহাম্মদ মিজানুর রহমান জানান।

এর আগে সময় বাড়ানোর পরও রিমান্ডে থাকা সিনহা হত্যা মামলার আসামি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশের সঙ্গে কথা বলতে পারেনি এই তদন্ত কমিটি।

কক্সবাজারের টেকনাফের কাছে বাহারছড়া চেকপোস্টে গত ৩১ জুলাই রাতে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

ওই ঘটনার পর সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস গত ৫ অগাস্ট কক্সবাজারের হাকিম আদালতে ৯ জনের বিরুদ্ধে মামলা করেন। সেখানে বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলিকে ১ নম্বর এবং টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে ২ নম্বর আসামি করা হয়।

মামলা হওয়ার পর ওসি প্রদীপসহ সাত পুলিশ সদস্য ৬ অগাস্ট আদালতে আত্মসমর্পণ করেন। এরপর প্রদীপকে সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এই মামলায় গত ১৮ অগাস্ট প্রথম দফায় ৭ দিন, ২৪ অগাস্ট দ্বিতীয় দফায় ৪ দিন, ২৮ অগাস্ট তৃতীয় দফায় ৩ দিন এবং সর্বশেষ সোমবার চতুর্থ দফায় এক দিনের জন্য হেফাজতে নিয়ে প্রদীপকে জিজ্ঞাসাবাদ করে র‍্যাব।


সম্পর্কিত বিষয়:

প্রদীপ সিনহা হত্যা আদালত

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top