শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


একসময় বাজেটের জন‍্য বিদেশে ধরনা দিতে হতো : নৌ প্রতিমন্ত্রী


প্রকাশিত:
১৮ ডিসেম্বর ২০২২ ০৫:৪১

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১২:১৫

ছবি সংগৃহিত

একসময় বাজেটের জন‍্য বিদেশে ধরনা দিতে হতো বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, এখন নিজস্ব অর্থায়নে বাজেট হয়। কারণ আমরা মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করেছি।

শনিবার (১৭ ডিসেম্বর) রাজধানীর মতিঝিলে বিআইডব্লিউটিএ ভবনে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে নৌ মন্ত্রণালয় আয়োজিত জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ‘মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব‍্যবহার’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের গর্ব ও অহংকারের জায়গা হচ্ছে মুক্তিযুদ্ধ। আর এ অহংকারের জায়গা করে দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সুতোয় গাঁথা। বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। স্বাধীনতার পর বঙ্গবন্ধু দেশে একটি বিজ্ঞানভিত্তিক শিক্ষা ব‍্যবস্থা চালু করার লক্ষ‍্যে কার্যক্রম গ্রহণ করেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুকে হত‍্যার পর সবকিছু অন্ধকারে তলিয়ে যায়।

দীর্ঘ ২১ বছর দেশ একচুলও এগোয়নি মন্তব্য করে তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত‍্যার পর দেশ ভিন্নভাবে প্রবাহিত হয়। ভুল শিক্ষা ব‍্যবস্থাসহ মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের বিপরীত ধারায় দেশ চলতে থাকে। যার ফলে দেশ এগোতে পারেনি। বঙ্গবন্ধুর রক্তের উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশ এখন ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। বাংলাদেশ স্মার্ট বাংলাদেশ হবে। আগামী প্রজন্ম যেন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে এবং বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা প্রতিষ্ঠিত হয় সে লক্ষ‍্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ‍্যে বক্তব‍্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব লায়লা জেসমিন, বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম‍্যান মো. আলমগীর, বিআইডব্লিউটিসির চেয়ারম‍্যান আহমদ শামীম আল রাজী, বিআইডব্লিউটিএর চেয়ারম‍্যান কমডোর গোলাম সাদেক এবং নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর নিজামুল হক।


সম্পর্কিত বিষয়:

বিআইডব্লিউটিএ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top