শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


কাল শুরু হচ্ছে এশীয় চারুকলা প্রদর্শনী


প্রকাশিত:
৭ ডিসেম্বর ২০২২ ২১:৪২

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৫:০৭

ছবি সংগৃহিত

আগামীকাল ৮ ডিসেম্বর থেকে বাংলাদেশসহ ১১৪টি দেশের অংশগ্রহণে শুরু হচ্ছে ‘১৯তম এশীয় চারুকলা প্রদর্শনী-২০২২’। মাসব্যাপী এই প্রদর্শনী ৭ জানুয়ারি পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার সকাল ১০টায় শিল্পকলা একাডেমি আয়োজিত জাতীয় নাট্যশালা মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এই প্রদর্শনীর উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

একাডেমির জাতীয় নাট্যশালা সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলনে গতকাল এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী উৎসবের বিস্তারিত তুলে ধরেন। মহাপরিচালক জানান, সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে এবার বাংলাদেশসহ বিশ্বের ১১৩টি দেশের মোট ৪৬৫ জন শিল্পী ৭১২টি শিল্পকর্ম নিয়ে অংশ নিচ্ছেন। এরমধ্যে বাংলাদেশের ১৪৯ জন শিল্পী তাদের ১৫৬টি শিল্পকর্ম নিয়ে অংশ নেবেন।

একাডেমির জাতীয় চিত্রশালায় অনুষ্ঠিতব্য প্রদর্শনীতে বাংলাদেশ, শ্রীলঙ্কা, তুরস্ক, যুক্তরাজ্য ও পোল্যান্ডের পাঁচজন জুরি উপস্থিত থেকে তাদের মতামত দেবেন। অংশগ্রহণকারী শিল্পীদের মধ্য থেকে জুরিদের মূল্যায়নের ভিত্তিতে ৩টি গ্রান্ড পুরস্কার ও ৬টি সম্মানসূচক পুরস্কার প্রদান করা হবে। গ্রান্ড পুরস্কারের ক্ষেত্রে প্রত্যেক বিজয়ীকে ৫ লাখ টাকা, ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হবে। সম্মানসূচক পুরস্কার বিজয়ীরা প্রত্যেকে ৩ লাখ টাকা, ক্রেস্ট ও সনদপত্র পাবেন।


সম্পর্কিত বিষয়:

চারুকলা প্রদর্শনী

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top