বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


অবকাঠামো তৈরিতে মানের সঙ্গে আপসের সুযোগ নেই : শিক্ষামন্ত্রী


প্রকাশিত:
৪ নভেম্বর ২০২২ ০৫:৫৬

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৪:৩৩

ছবি সংগৃহীত

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, শিক্ষার অবকাঠামো তৈরিতে গুণগত মানের সঙ্গে আপস করার সুযোগ নেই। কোথাও যেন অর্থের অপচয় না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নবনিয়োগপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলীদের (সিভিল) দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে দীপু মনি বলেন, জাতির পিতার নেতৃত্বে অনেক ত্যাগের বিনিময়ে ৩০ লাখ মানুষের আত্মাহুতির মাধ্যমে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি৷ পৃথিবীর স্বাধীনতার ইতিহাসে এত রক্তদানের ইতিহাস বিরল। এই স্বাধীন দেশটির এগিয়ে যাওয়ার মূল হাতিয়ার হলো শিক্ষা। আর সেই শিক্ষার অবকাঠামো তৈরি করেন আপনারা (শিক্ষা প্রকৌশলীরা)। কাজেই সেখানে গুনগত মানের সঙ্গে আপস করার কোন সুযোগ নেই। শিক্ষার উন্নয়নের মাধ্যমেই সম্ভব দক্ষ, যোগ্য, সৃজনশীল এবং মানবিক মানুষ গড়ে তোলা। শিক্ষার মাধ্যমে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ অর্থাৎ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ আমরা গড়ে তুলতে পারব।

শিক্ষামন্ত্রী আরও বলেন, গুনগত মান নিয়ে অনেক সময় পত্রিকায় সংবাদ আসে৷ সেই সংবাদে আমরা দেখি যে মানের সঙ্গে একটি আপস করে ফেলা হয়েছে নানা কারণে। এটা করা যাবে না। সততার সঙ্গে, দক্ষতার সঙ্গে, স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

শিক্ষা সচিব আবু বকর ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার।


সম্পর্কিত বিষয়:

দীপু মনি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top