সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


খালেদা জিয়াকে নিয়ে মন্তব্য করতে চান না সিইসি


প্রকাশিত:
৩ নভেম্বর ২০২২ ০৫:১৩

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৩:২১

ছবি সংগৃহীত

খালেদা জিয়াকে নিয়ে কোনো মন্তব্য করতে চান না প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। খালেদা জিয়ার নির্বাচনে অংশগ্রহণে আইনি বাধ্যবাধকতা আছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ওটা নিয়ে আমরা মন্তব্য করতে চাই না। আমরা ওই বিষয়ে এখনো কিছুই জানি না।

বুধবার (২ নভেম্বর) বিকেলে স্থানীয় সরকারের নির্বাচনের মনিটরিং সেল পরিদর্শনে যান প্রধান নির্বাচন কমিশনার। এ সময় সাংবাদিকরা তাকে বিভিন্ন প্রশ্ন করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাজী হাবিবুল আউয়াল বলেন, যিনি (নির্বাচনে) দাঁড়াবেন, তাকে আমরা আইনিভাবে দেখব। আমাদের তো কিছু আইনি কাঠামো আছে। আপনি দাঁড়াতে চাইলে আপনাকে সে মেট্রিক্সের মধ্যে ফিটিং করতে হবে। ওইদিক থেকে অবস্থানটা কি হবে, আমরা এখনো জানি না। এ বিষয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না। মনোনয়নপত্র দাখিল করলে তখন সেটা দেখা যাবে। আমরা বলেছি যে, আইনানুগভাবে পরীক্ষা করে দেখব।

সিইসি বলেন, সহিংসতা, উচ্ছৃঙ্খলতা বা ভোটচুরি বা কারচুপি- এ ধরনের কোনো দৃশ্য আজকের নির্বাচনে আমরা দেখিনি। এ ধরনের কোনো অভিযোগও পাইনি। সিসি ক্যামেরার মাধ্যমে আমরা এখানে চারটি পৌরসভার ভোট মনিটরিং করেছি।

মুন্সিগঞ্জের ঘটনার বিষয়টি সামনে আনলে তিনি বলেন, সেটা কেন্দ্র থেকে বেশ দূরে। ওটা কী, আমরা জানি না। আমাদের নির্বাচন কেন্দ্রে ও ভোটের এলাকায় কোনোরকম উচ্ছৃঙ্খলতা আমরা পাইনি। প্রচুর লোক দাঁড়ানো, তারা সুশৃঙ্খলভাবে ভোট দিয়েছেন। আমার কাছে মনে হচ্ছে, এটা একটা সংস্কৃতি যে, ভোটাররা সংযমের সঙ্গে, ধৈর্যের সঙ্গে অনেক সময় দাঁড়িয়ে ভোট দিয়েছেন। এটি একটি শুভ লক্ষণ। যদি ধরে রাখা যায়, আগামীতেও তাদের এনকারেজ করা যায়, তারা ভোট দিতে যাবেন। ভোটের পরিবেশ আছে। এটিই আমাদের উদ্দেশ্য।

সিইসি বলেন, ফরিদপুর-২ আসনের ভোটও আমরা মনিটর করব। গাইবান্ধার প্রতিবেদন দুদিন হলো পেয়েছি। তা নিয়ে আমরা বসতে পারিনি। কাজেই কিছুই এখনো বলতে পারব না। এটি আলাদা করে দেখতে হবে। পরে নিজেদের মধ্যে আলোচনা করতে হবে। তারপর সবাইকে জানাতে পারব।


সম্পর্কিত বিষয়:

নির্বাচন

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top