রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


রাত ১২টা পর্যন্ত খোলা থাকবে ওষুধের দোকান


প্রকাশিত:
২৫ আগস্ট ২০২২ ০০:৩১

আপডেট:
১৯ মে ২০২৪ ০৫:৪৯

 ছবি : সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মহল্লার ওষুধের দোকান রাত ১২টা পর্যন্ত এবং হাসপাতাল সংলগ্ন ওষুধের দোকান রাত ২টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দিয়েছে। ওষুধের মতো জরুরি সেবা দেওয়াকে এ সময় যথেষ্ট বলে মনে করেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২৪ আগস্ট) রাজধানীর শাহবাগ মোড়ে বাস রুট রেশনালাইজেশন কমিটি নির্ধারিত কিছু বাস ছাউনি নির্মাণের জায়গা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

তিনি বলেন, ‘আমরা গণবিজ্ঞপ্তি দিয়েছি, এখন থেকে ঢাকা শহরের সবকিছু পরিচালনায় একটি সূচির আওতায় আসতে হবে। এর আগে ঢাকা শহরে কোনও সময়সূচি ছিল না। আগামী পহেলা সেপ্টেম্বর থেকে এটা কার্যকর হবে। আশা করছি, সবাই নিজ নিজ জায়গা থেকে সর্বাত্মকভাবে আমাদের সহযোগিতা করবে।’

এলাকা পরিদর্শনের বিষয়ে তিনি জানান, শাহবাগ এলাকায় বাস থামার জন্য দুটি জায়গা রাখা হয়েছে কিনা তা তিনি দেখতে এসে জানতে পেরেছেন, মেট্রোরেল কর্তৃপক্ষ সেটা রেখেছে। মেট্রোরেলের কাজ শেষ হলে এখানে বাস থামার স্থান নির্মাণ কাজ শুরু হবে।

এর আগে সোমবার (২২ আগস্ট) একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। তাতে উল্লেখ করা হয়, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত দাম বাড়ার পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে রাত ৮টার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপণি বিতান, কাঁচাবাজার বন্ধ রাখার জন্য গত ১৬ জুন প্রধানমন্ত্রী কার্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী নির্দেশনা দেওয়া হয়েছে। সেই নির্দেশনা অনুবৃত্তিক্রমে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এখতিয়ারধীন সব এলাকায় শৃঙ্খলা এবং ঢাকা শহর পরিচালনার সুষ্ঠু ব্যবস্থাপনার লক্ষ্যে জনস্বার্থে আগামী ১ সেপ্টেম্বর থেকে নির্দিষ্ট সময় অনুযায়ী এসব প্রতিষ্ঠান পরিচালনা করতে হবে।

ক্যাটাগরি অনুযায়ী বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধের সময়সীমার মধ্যে রয়েছে, সব দোকান-পাট, শপিংমল, মার্কেট, বিপণি বিতান, কাঁচাবাজার, ব্যবসায়ীক-বাণিজ্যিক প্রতিষ্ঠান, স্থাপনা রাত ৮টার মধ্যে বন্ধ করতে হবে। একইভাবে সব ধরনের রেস্তোরাঁ, খাবারের দোকানের রান্নাঘর রাত ১০টা এবং খাবার সরবরাহ রাত ১১টার মধ্যে বন্ধ করতে হবে।

অন্যদিকে চলচ্চিত্র প্রেক্ষাগৃহসহ চিত্তবিনোদনমূলক স্থাপনা, প্রতিষ্ঠানগুলো রাত ১১টার মধ্যে বন্ধ করতে হবে। এছাড়া সাধারণ ওষুধের দোকন রাত ১২টায় এবং হাসপাতালের সঙ্গে সংযুক্ত নিজস্ব ওষুধের দোকান রাত ২টার মধ্যে বন্ধ করতে হবে।


সম্পর্কিত বিষয়:

সিটি করপোরেশন

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top