শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪, ২৯শে চৈত্র ১৪৩০

Rupali Bank


বিসিসিসিআই-ইআরএফ পুরস্কার পেলেন ১৭ সাংবাদিক


প্রকাশিত:
৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২৮

আপডেট:
১৩ এপ্রিল ২০২৪ ০৫:২৩

সংগৃহীত ছবি

ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) ‘বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেয়েছেন ১৭ সাংবাদিক। দেশের অর্থনীতি ও বাণিজ্য বিটে কাজ করা সাংবাদিকদের পাঁচটি ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হয়।

রোববার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর সোনারগাঁও হোটেলে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

চীনের বেল্ট অ্যান্ড রোড ইনেশিয়েটিভ ও বাংলাদেশের উন্নয়ন, আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স, ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশনসহ দ্বি-পক্ষীয় বিজ্ঞান ও প্রযুক্তি হস্তান্তর ও অন্যান্য (ব্লু-ইকোনমি, ট্যুরিজম, কালচার, এজুকেশন, হসপিটালিটি) ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়।

এ বছর প্রতিটি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে তিনজনকে পুরস্কৃত করা হচ্ছে। ক্রেস্ট ও সার্টিফিকেট ছাড়াও প্রথম পুরস্কারের অ্যাওয়ার্ড মানি এক লাখ টাকা, দ্বিতীয় পুরস্কারের অ্যাওয়ার্ড মানি ৭৫ হাজার টাকা ও তৃতীয় পুরস্কারের অ্যাওয়ার্ড মানি ৫০ হাজার টাকা।

প্রথম চারটি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার হিসেবে ১২ জন বিজয়ী হয়েছেন। অন্যান্য ক্যাটাগরিতে প্রথম ও দ্বিতীয় বিজয়ীর পর তৃতীয় ক্যাটাগরিতে ইআরএফের তিনজন যৌথভাবে তৃতীয় হয়েছেন। অর্থাৎ, এ বছর সব মিলিয়ে ইআরএফের ১৭ জন সদস্য পুরস্কারে ভূষিত হয়েছেন। যৌথভাবে তৃতীয় হওয়া প্রত্যেকে ২০ হাজার টাকা করে পাবেন।

এই আয়োজনের জন্য সংবাদপত্র, অনলাইন নিউজ পোর্টাল ও টেলিভিশনে কর্মরত ইআরএফ সদস্যরা মোট ৬৮টি নিউজ জমা দিয়েছেন। নিউজগুলো নিরপেক্ষভাবে মূল্যায়ন করতে দুই সংগঠনের পক্ষ থেকে ছয় সদস্যের জুরি বোর্ড গঠন করা হয়।

পুরস্কার বিজয়ীরা হলেন, দ্য ডেইলি স্টারের জ্যেষ্ঠ প্রতিবেদক আহসান হাবিব, সময়ের আলো পত্রিকার বাণিজ্য সম্পাদক এসএম আলমগীর এবং দ্য রিপোর্ট ২৪ ডট কমের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান আরিফ, দৈনিক দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেসের বিশেষ প্রতিনিধি এফ এইচ হুমায়ুন কবীর, নিউজ টোয়েন্টিফোর টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক বাবু কামরুজ্জামান, একুশে টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক তৌহিদুর রহমান, দ্য বিজনেস পোস্টের পরিকল্পনা সম্পাদক ইব্রাহিম হোসেন অভি ও দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেসের বিশেষ প্রতিনিধি দৌলত আক্তার মালা।

আরও রয়েছেন, একাত্তর টিভির বিশেষ প্রতিনিধি সুশান্ত সিনহা, দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেসের বিশেষ প্রতিনিধি জসিম উদ্দীন হারুন, দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের জৈষ্ঠ্য প্রতিবেদক মো. জাহিদুল ইসলাম, এনটিভির জ্যেষ্ঠ প্রতিবেদক হাসানুল আলম শাওন, চ্যানেল টোয়েন্টিফোরের বাণিজ্য সম্পাদক ইকবাল আহসান, দৈনিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের প্রধান প্রতিবেদক আব্বাস উদ্দিন নয়ন, বৈশাখী টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক তানজিলা খানম সাথী, দৈনিক যুগান্তরের জ্যেষ্ঠ প্রতিবেদক এস এ এম হামিদ-উজ-জামান ও দৈনিক আমাদের সময় পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক জিয়াদুল ইসলাম।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top