শনিবার, ১৩ই জুলাই ২০২৪, ২৮শে আষাঢ় ১৪৩১

https://rupalibank.com.bd/


সংসদ টিভিতে শুরু হয়েছে মাধ্যমিকের ক্লাস


প্রকাশিত:
২৯ মার্চ ২০২০ ১৮:৫১

আপডেট:
১৩ জুলাই ২০২৪ ০২:৩৩

ফাইল ছবি

করোনা ভাইরাসের কারণে বন্ধ এখন দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। তাই ঘরবন্দি শিক্ষার্থীদের পড়াশোনার উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একাডেমিক কোনো ভবনে নয় সংসদ টেলিভিশনে আজ রোববার সকাল ৯টা থেকে ‘আমার ঘরে আমার ক্লাস’ শিরোনামে মাধ্যমিকের ক্লাস সম্প্রচার শুরু হয়েছে। প্রতিদিন দুপুর ১২টা পর্যন্ত ষষ্ঠ থেকে নবম শ্রেণির আটটি ক্লাস সম্প্রচার হবে। দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একই ক্লাস পুনঃপ্রচার করা হবে।

‘আমার ঘরে আমার স্কুল’ শীর্ষক এ কর্মসূচির মাধ্যমে ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত বিষয়ভিত্তিক পাঠদানের আয়োজন করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

রুটিন অনুযায়ী রোববার (২৯ মার্চ) সকাল ৯টায় ষষ্ঠ শ্রেণির ইংরেজি ও এরপর বিজ্ঞান বিষয় পাঠদান করা হচ্ছে। এরপর পর্যায়ক্রমে সপ্তম, অষ্টম ও নবম শ্রেণির পাঠদান চলবে। কোনো শিক্ষার্থী সকালের দিকে টেলিভিশনের সামনে বসতে না পারলে তাদের জন্য দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ক্লাসগুলো পুনঃপ্রচারের ব্যবস্থা আছে।

পাঠদানকারী শিক্ষক ক্লাস শেষে পাঠদানকৃত বিষয়ের উপর বাড়ির কাজ দেবেন। প্রত্যেকটি বিষয়ের জন্য শিক্ষার্থীরা আলাদা খাতায় তারিখ অনুযায়ী বাড়ির কাজ সম্পন্ন করবে এবং স্কুল খোলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দেবে। এই বাড়ির কাজের উপর প্রাপ্ত নম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে।

জাতীয় সংগীত ও করোনা সচেতনতা দিয়ে সকাল ৯টায় সংসদ টিভিতে ক্লাস শুরু হবে। বেলা ১২টা পর্যন্ত আটটি বিষয়ের ক্লাস হবে। দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ওইসব ক্লাস পুনঃপ্রচার করা হবে।
‘আমার ঘরে আমার ক্লাস’ শিরোনামে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ক্লাস রুটিন প্রকাশ করে মাউশি বলছে, পরের সপ্তাহের রুটিন আগামী ১ এপ্রিল প্রকাশ করা হবে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top