মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


টিপস

মুখের বলিরেখা দূর করার সহজ ‍উপায়


প্রকাশিত:
২৫ জানুয়ারী ২০২৪ ১৩:৫৪

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ১৬:৫৩

ফাইল ছবি

বয়স বাড়লে মুখে বলিরেখা পড়ে। তখন বয়স্ক লাগে। চাইলে প্রাকৃতিক উপায়ে বলিরেখা দূর করতে পারেন। জানুন কীভাবে মুখের বলিরেখা সহজে দূর করবেন।

সময়ের স্বাভাবিক নিয়মকেও বোকা বানিয়ে রুখে দেওয়া সম্ভব বয়সের ছাপ বলে দাবি করছেন রূপ বিশেষজ্ঞরা। শুধু হাজার লাখ টাকার স্কিন রিজুভেনেশন থেরাপি নয়, স্বাভাবিক নিয়মে ত্বকের যত্নেও ঘুরতে পারে বয়সের চাকা। তারুণ্য ফেরে ত্বকে।

পর্যাপ্ত ঘুমেই লুকিয়ে স্বাস্থ্যের চাবিকাঠি-

নয়া কোষ তৈরি ও কোষের ক্ষত মেরামতির জন্য দরকার বিশ্রাম। প্রতিদিন এই জন্যই দরকার ৮-৯ ঘণ্টার ঘুম। এই কয়েক ঘণ্টার বিশ্রামে গোটা শরীর এনার্জিতে ভরে ওঠে। হার্ট থেকে মস্তিষ্ক সমস্ত গুরুত্বপূর্ণ অঙ্গও বিশ্রাম পাওয়ায় রোগভোগ থাকবে দূরে। ফলে সুস্থ শরীরে অটুট থাকবে যৌবন।

কমাতে হবে স্যাচুরেটেড ফ্যাটের পরিমাণ-

বিশেষজ্ঞরা বলছেন, সুস্বাস্থ্যের চাবিকাঠি লুকিয়ে সুষম খাদ্যে। শরীরের পুষ্টির চাহিদা মিটলেই ত্বক থেকে চুল থাকবে ভালো, কোলেস্টেরল থেকে ব্লাড প্রেশার সমস্ত কিছুই থাকবে নিয়ন্ত্রণে। এর জন্য সবার আগে খাবার থেকে বাদ দিতে হবে স্যাচুরেটেড ফ্যাট ও বাড়াতে হবে শাক সবজির পরিমাণ। এছাড়া নিয়মিত পেস্ট্রি, ফাস্ট ফুডের অভ্যেস ছাড়তে হবে। তাহলে শরীরের স্বাভাবিক ক্রিয়াতেই রুখবে অসময়ে বুড়িয়ে যাওয়ার প্রবণতা।

নিয়মিত অল্প হলেও প্রয়োজন শরীর চর্চার-

গবেষকরা বলছেন, শরীরের বুড়িয়ে যাওয়া রুখতে নিয়মিত দরকার এক্সারসাইজ। ফ্রি হ্যান্ডের থেকে শক্তি বাড়ানোর ব্যয়ামে লাভ বেশি। যার পোশাকি নাম রেসিসন্ট্যান্স ট্রেনিং। এতে বাড়ে রক্ত সঞ্চালন ক্ষমতা। হরমোনের সঠিক ভারসাম্য বজায় থাকে। এতে শরীরে থাবা বসানো থেকে দূরে থাকে স্থূলতা ও বয়স।

সিগারেট ও অ্যালকোহল থেকে দূরত্ব বজায় রাখুন-

গবেষকদের দাবি, ধূমপান ও মদ্যপান ছাড়লেই অর্ধেক কাজ শেষ। এই দুইয়ের কারণে শরীরে বিভিন্ন রোগের পথ প্রশস্ত হয়। যেকারণে অসময়েই ব্যক্তির শরীরে পড়ে বয়সের ছাপ। বুড়িয়ে যায় অঙ্গপ্রত্যঙ্গ। এই দুই নেশার হাত ছাড়লেই তারুণ্য ফিরবে শরীরে।


সম্পর্কিত বিষয়:

ঘুম ত্বক বলিরেখা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top