বুধবার, ২৮শে সেপ্টেম্বর ২০২২, ১৩ই আশ্বিন ১৪২৯

Rupali Bank


যেসব কারণে নারীরা কম বয়সী পুরুষের প্রেমে পড়েন


প্রকাশিত:
১৭ আগস্ট ২০২২ ১৬:৪১

আপডেট:
২৮ সেপ্টেম্বর ২০২২ ১৫:০০

 ছবি : সংগৃহীত

প্রেমে পড়ার জন্য প্রয়োজন হয় মনের মতো কাউকে। তবু বয়সে বড় কিংবা সম বয়সী পুরুষের প্রেমেই পড়তে দেখা যায় বেশিরভাগ নারীকে। অন্যদিকে নিজের থেকে কম বয়সী পুরুষের প্রেমে যে নারীরা পড়েন না, তা কিন্তু নয়। নিজের থেকে বয়সে বড় পুরুষের প্রেমে পড়া আমাদের কাছে পরিচিত হলেও কোনো নারী যখন নিজের থেকে কম বয়সী পুরুষের প্রেমে পড়েন বা তাকে বিয়ে করেন, সেটি আমাদের কাছে কিছুটা হলেও কৌতুহলের বিষয় হয়ে দাঁড়ায়। যদিও এটি অস্বাভাবিক নয়। মধ্য বয়সে এসেও কোনো কোনো নারী কম বয়সী পুরুষের প্রেমে পড়তে পারেন। জেনে নিন তার কারণ-

১. মনের মিলঃ প্রেমে পড়ার অন্যতম শর্ত হলো মনের মিল। দুইজন দুই প্রজন্মের হলেও কিন্তু থাকতে পারে পরস্পরের মনের মিল। ছেলেটি যদি ঠিক মনের মতো করেই ভাবনা-চিন্তা করে, কথা বলে তবে নারী সেসব দেখে প্রেমে পড়তে পারেন। যদি নারীটি একা থাকেন তবে প্রেমে পড়তে কোনো বাঁধা থাকে না। সমাজ, পরিবার-পরিজনের কথা চিন্তা করে অনেকে আবার প্রেমে পড়লেও তা প্রকাশ করেন না।

২. একাকিত্ব দূর করার জন্যঃ একটা বয়সের পর মানুষ একাকিত্বে ভুগতে শুরু করে। কম বয়সী তরুণীর প্রতি যতটা আগ্রহ থাকে, মধ্য বয়সী নারীর প্রতি ততটা আগ্রহ সবার থাকে না। এসময় যদি তিনি এমন কাউকে পেয়ে যান, যে তার কথাগুলো মন দিয়ে শুনবে, তার একাকিত্ব দূর করতে সাহায্য করবে তাহলে তার প্রেমে পড়ে যাওয়া অস্বাভাবিক নয়।

৩. আকর্ষণীয়ঃ আকর্ষণীয় পুরুষ নারীদের পছন্দের শীর্ষে থাকে সব সময়। অনেক সময় এই মোহতে আটকে যান মধ্য বয়সী নারীরাও। কম বয়সী পুরুষের সুগঠিত শরীর, দৃঢ় ব্যক্তিত্ব তাদের আকর্ষণ করতে পারে। তখন তারা নিজের বয়সের বন্ধনে আটকে থাকতে চান না। সব উপায়ে নিজের ভালোবাসা প্রকাশ করতে চান।

৪. আত্মবিশ্বাসঃ বয়স বাড়তে থাকলে স্বাভাবিকভাবেই কমতে থাকে আত্মবিশ্বাস। ভরপুর তারুণ্যে যতটা আত্মবিশ্বাস থাকে, এরপর ঠিক ততটা ধরে রাখা যায় না। বয়স বাড়লে মানুষের আকর্ষণীয় দিকগুলো কমতে থাকে। মধ্য বয়সী নারী পুরুষের চোখে খুব বেশি আকর্ষণীয় থাকে না। এই বয়সে কোনো তরুণ যদি সেই নারীকে পছন্দ করে, ভালোবাসার কথা জানায় তবে সেই নারীটি নিজের প্রতি আত্মবিশ্বাস ফিরে পায়।

৫. কর্তৃত্ব ধরে রাখাঃ সাধারণত সম্পর্কের ক্ষেত্রে পুরুষেরাই কর্তৃত্ব বজায় রাখে। নারীরাও এভাবেই অভ্যস্ত হয়ে যায়। তবে সম্পর্কের ক্ষেত্রে নারীটি যদি বয়সে বড় হয় তখন তার জন্য কর্তৃত্ব বজায় রাখা সহজ হয়। নিজের মনের মতো করে পরিচালনা করা যায় প্রেমিক পুরুষটিকে। এ কারণেও নারী তার থেকে কম বয়সী পুরুষের প্রতি আকর্ষণ অনুভব করতে পারে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top