মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


গুলশান ক্লাবের পরিচালনা পর্ষদে প্রথম নারী ব্যারিস্টার


প্রকাশিত:
২৫ ডিসেম্বর ২০২৩ ১৩:৫৬

আপডেট:
৭ মে ২০২৪ ০৭:৩৮

ছবি-সংগৃহীত

রাজধানীর অভিজাত গুলশান ক্লাব লিমিটেডের পরিচালক নির্বাচিত হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সুমাইয়া আজিজ। গুলশান ক্লাবের ইতিহাসে তিনি প্রথম নারী ব্যারিস্টার হিসেবে পরিচালক নির্বাচিত হয়েছেন।

এর আগে শনিবার (২৩ ডিসেম্বর) দিনব্যাপী গুলশান ক্লাবে উৎসব মুখর পরিবেশে ১ হাজার ৯৬ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে সর্বাধিক ৭৫০ ভোট পেয়ে তিনি পরিচালক নির্বাচিত হন। ১১ সদস্য বিশিষ্ট পরিচালনা পর্ষদের সভাপতি নির্বাচিত হয়েছেন ব্যবসায়ী আনোয়ার রশিদ।

সোমবার ব্যারিস্টার সুমাইয়া আজিজ বলেন, ক্লাবের সদস্যরা আমাকে যে সম্মান দেখিয়েছেন তার কৃতজ্ঞতা প্রকাশের ভাষা নেই। আমি এতটুকু বলতে পারি ক্লাবের যে কোনো সদস্যের, বিশেষ করে নারী সদস্যদের সব ধরণের আইনি সেবা দেওয়ার জন্য নিজেকে নিবেদিত রাখবো।

ব্যারিস্টার সুমাইয়া আজিজ সুপ্রিম কোর্টের একজন বিশিষ্ট আইনজীবী। তিনি সুনামধন্য আইনি পরামর্শ প্রদানকারী প্রতিষ্ঠান লিগ্যাল ক্যাপিটালের ম্যানেজিং পার্টনার। বসুন্ধরা গ্রুপসহ বাংলাদেশের বিভিন্ন কোম্পানি ও বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দূতাবাসের আইন পরামর্শক হিসেবে নিয়োজিত আছেন।

তিনি গুলশান ক্লাব ছাড়াও রাজধানীর অভিজাত ঢাকা ক্লাব, বনানী ক্লাব, পূর্বাচল ক্লাবের সদস্য। এছাড়া বনানী ক্লাবের অন্যতম আইনজীবী। দেশের সব ক্লাব সদস্যদের ঘরোয়া বিনোদন হাউজিং ও কার্ড খেলার জন্য সুপ্রিম কোর্টে আইনি লড়াই করে তিনি সফল হন।

তার বাবা ডক্টর আজিজুর রহমান সরকারের সাবেক সচিব ও মা সাবিহা সুলতানা সোনালী ব্যাংকের জেনারেল ম্যানেজার ছিলেন।

উল্লেখ্য, গুলশান ক্লাব ১৯৭৮ সালের ডিসেম্বর মাসে স্থানীয় ব্যক্তিদের উদ্যোগে প্রতিষ্ঠিত হয়। পরে যৌথ-মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরে গুলশান ক্লাব লিমিটেড নামে এটি নিবন্ধিত হয়। কিছু ব্যতিক্রম ছাড়া সাধারণত ঢাকা শহরের গুলশান, বনানী ও বারিধারা এলাকার বাসিন্দারাই এসব ক্লাবের সদস্য।


সম্পর্কিত বিষয়:

সুপ্রিম কোর্ট ব্যারিস্টার

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top