শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


মনিপুর স্কুলের অধ্যক্ষ ফরহাদকে অপসারণের সিদ্ধান্ত বৈধ: আপিল বিভাগ


প্রকাশিত:
১২ জুন ২০২৩ ১৬:৫৩

আপডেট:
১৭ মে ২০২৪ ১১:৪৩

 ফাইল ছবি

রাজধানীর মিরপুরের মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেনকে অধ্যক্ষের পদ থেকে অপসারণের সিদ্ধান্ত বৈধ বলে আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

সোমবার (১২ জুন) আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে মনিপুর স্কুলের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও অ্যাডভোকেট ছিদ্দিকুর রহমান খান।

পরে অ্যাডভোকেট ছিদ্দিকুর রহমান খান বলেন, গত ১৩ অক্টোবর রাজধানীর মিরপুরের মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেনকে অধ্যক্ষের পদ থেকে সরানোর আদেশ হাইকোর্ট স্থগিত করেছিলেন। আমরা হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছিলাম। সেই আবেদনের শুনানি নিয়ে আজ আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত করে অধ্যক্ষ মো. ফরহাদ হোসেনকে অধ্যক্ষের পদ থেকে অপসারণের সিদ্ধান্ত বহাল রেখেছেন।

গত বছরের ৪ অক্টোবর রাজধানীর মিরপুরের মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেনকে অধ্যক্ষের পদ থেকে সরানো হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে (মাউশি) লিখিতভাবে জানায় কর্তৃপক্ষ। মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের ম্যানেজিং বা গভর্নিং কমিটির সভাপতি রাশেদা আক্তারের সই এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়, মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেনের চাকরির বয়সসীমা (৬০ বছর) অতিক্রম করায় এবং সার্বিক পরিস্থিতি বিবেচনায় পুনরাদেশ না দেওয়া পর্যন্ত সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রতিষ্ঠানের সিনিয়র প্রভাষক মো. মুস্তাফিজুর ইসলামকে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হলো। বর্তমান অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন একই প্রতিষ্ঠানের সিনিয়র প্রভাষক মুস্তাফিজুর ইসলামকে দায়িত্ব হস্তান্তর করবেন বলেও জানানো হয়েছে। এখন জাকির ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top