শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

Rupali Bank


মহানবীকে নিয়ে কটূক্তি : বদরুন্নেসা শিক্ষার্থীর কারাদণ্ড


প্রকাশিত:
১০ মে ২০২৩ ২২:২৫

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ২০:০৭

 ফাইল ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবীকে নিয়ে কটূক্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় রাজধানীর বকশিবাজারের বেগম বদরুন্নেসা কলেজের শিক্ষার্থী ইশরাত জাহান রেইলিকে দুই বছর ৭ মাস কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১০ মে) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালত আসামির স্বেচ্ছায় দোষ স্বীকারোক্তির ভিত্তিতে পূর্ববর্তী কারাবাসের মেয়াদকে কারাদণ্ড হিসেবে এ রায় ঘোষণা করেন। এদিন এ মামলার চার্জ গঠনের জন্য দিন ধার্য ছিল।

সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আসামি ইশরাত বেগম বদরুন্নেছা কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি ২০২০ সালের নভেম্বর মাসে ফেসবুকে মহানবীকে নিয়ে কটূক্তি করেন। সে বিষয়ে আজ (বুধবার) তিনি আদালতে দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করলে আদালত তার কারাবাসের মেয়াদ ২ বছর সাত মাসকে কারাদণ্ড ধরে রায় দিয়েছেন।

২০২০ সালের ৬ নভেম্বর থেকে কারাগারে থাকা ইশরাত জাহান রেইলিকে এদিন কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

আদালত সূত্রে জানা যায়, ফেসবুকে মহানবীকে নিয়ে কটূক্তির পোস্ট দেওয়ার অভিযোগে ২০২০ সালের ৬ নভেম্বর র‌্যাব-৪ এর হাতে গ্রেপ্তার হন ইশরাত জাহান। ওই ঘটনায় রাজধানীর দারুস সালাম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top