শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


বিহারে মদ্যপানে ১১ জনের মৃত্যু


প্রকাশিত:
৭ আগস্ট ২০২২ ০৫:০২

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০০:৩২

 ছবি : সংগৃহীত

ভারতের বিহার রাজ্যে মদপান নিষিদ্ধ করা হলেও বিষাক্ত মদপানে মারা গেলেন ১১ জন। এ ছাড়া আরও ১২ জনের অবস্থা আশঙ্কাজনক। শুধু তাই নয়, বিষাক্ত মদপানে দৃষ্টি হারিয়েছেন অনেকে। গত বুধবার বিহারের সারন জেলায় বিষাক্ত মদপানের ঘটনায় বৃহস্পতিবার ও শুক্রবার মিলিয়ে ১১ জনের মৃত্যু হয়।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, একটি হিন্দু রীতি অনুযায়ী শ্রাবণ মাসের নির্দিষ্ট তিথিতে স্থানীয় বাসিন্দারা মদ পান করে থাকেন। গত বুধবার সেই রীতি পালন করতে গিয়ে তারা মদপান করেন। ওই দিন সারন জেলার ফুলওয়ারিয়া পঞ্চায়েতের একদল মানুষ বিষাক্ত মদ পান করেন বলে মনে করা হচ্ছে।

গত বৃহস্পতিবার প্রথমে বিষাক্ত মদপানে দুই ব্যক্তির মৃত্যুর কথা জানা যায়। পড়ে ঘটনায় অসংখ্য মানুষ অসুস্থ হবার খবর জানা যায়। অসুস্থদের প্রথমে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। আর গুরুতর অসুস্থদের বিহারের রাজধানী পাটনার পিএমসিএইচ হাসপাতাল ভর্তি করার পর চিকিৎসাধীন অবস্থায় আরও নয়জনের মৃত্যু হয়।

আজ শনিবার প্রশাসনের তরফে জানানো হয়েছে, বর্তমানে পিএমসিএইচ হাসপাতাল ১২ জন গুরুতর অসুস্থ ব্যক্তির চিকিৎসা চলছে। এই ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার পাঁচ ব্যক্তি মদ তৈরি ও বিক্রি করতেন। এ ছাড়া স্থানীয় থানার এক পুলিশ কর্মকর্তাকেও গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের এপ্রিল মাসে রাজ্য মদ নিষিদ্ধ করেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার সরকার। যদিও বিহারে অবৈধ মদের কারবার রমরমা অবস্থা বলে দাবি বিরোধীদের। গত বছরের নভেম্বর থেকে এখন পর্যন্ত এ রাজ্যে বিষাক্ত মদপানে ৫০ জনের মৃত্যু হয়েছে।


সম্পর্কিত বিষয়:

ভারত

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top