সোমবার, ৪ঠা জুলাই ২০২২, ২০শে আষাঢ় ১৪২৯

Rupali Bank


রাশিয়ার হামলায় ইউক্রেনে নিহত ১৫


প্রকাশিত:
২২ জুন ২০২২ ১০:০৩

আপডেট:
২৫ জুন ২০২২ ১০:৪৯

ছবি-সংগৃহীত

ইউক্রেনে রাশিয়ার সামরিক বাহিনীর হামলায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে আট বছর বয়সি এক শিশুও রয়েছে। দেশটির পূর্বাঞ্চলীয় খারকিভ অঞ্চলে মঙ্গলবার রুশ বাহিনীর গোলাবর্ষণে এ প্রাণহানির ঘটনা ঘটে।

বুধবার (২২ জুন) খারকিভের গভর্নর ওলেগ সিনেগুবভ এই তথ্য জানিয়েছেন। খবর এএফপির।

উত্তর-পূর্ব ইউক্রেনে অবস্থিত খারকিভ অঞ্চলটি রাশিয়ার সীমান্তবর্তী এলাকা। গত ফেব্রুয়ারি মাসের শেষের দিকে রুশ সামরিক অভিযান শুরু হওয়ার পর অঞ্চলটি থেকে বহু মানুষ ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যায়। তবে সম্প্রতি অনেক বাসিন্দা ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম এই শহরে ফিরতে শুরু করেছেন। আর এর মধ্যেই মঙ্গলবার রাশিয়ার এই হামলা হলো।

মঙ্গলবার টেলিগ্রামে দেওয়া এক বার্তায় খারকিভের গভর্নর ওলেগ সিনেগুবভ বলেন, ‘১৫ জন নিহত হয়েছেন এবং আরও ১৬ জন আহত হয়েছেন। খারকিভ অঞ্চলে দিনের বেলা রুশ সামরিক বাহিনীর গোলাবর্ষণের ভয়ানক পরিণতিতে হতাহত হয়েছেন তারা।’

তিনি আরও বলেন, রাশিয়ার সেনাদের হামলার পৃথক চারটি ঘটনায় খারকিভের এসব মানুষ নিহত ও আহত হয়েছেন।

সিনেগুবভ বলেন, রুশ বাহিনী খারকিভ শহরের ৩০ কিলোমিটার (১৮ মাইল) দক্ষিণ-পূর্বে অবস্থিত চুগুইভ শহরে হামলা চালিয়েছে। এতে ছয়জন নিহত এবং চারজন আহত হয়েছেন। এ ছাড়া খারকিভ শহরে আরও পাঁচজন মারা গেছেন এবং ১১ জন আহত হয়েছেন।

এ ছাড়া রুশ হামলায় খারকিভের শহরতলিতে আট বছর বয়সি শিশুও নিহত হয়েছে। এ সময় রুশ সেনাদের হামলায় ওই শিশুর মা নিজেও আহত হয়েছেন বলে জানান ওলেগ সিনেগুবভ।

অন্যদিকে খারকিভ শহর থেকে ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত ছোট শহর জোলোচিভে রুশ হামলায় আরও তিনজন প্রাণ হারিয়েছেন। সিনেগুবভের ভাষায়, ‘এটি সন্ত্রাসী কর্মকাণ্ড। এগুলো মানবতার বিরুদ্ধে অপরাধ এবং এই অপরাধের দায়ে দায়ীদের অবশ্যই শাস্তি হওয়া উচিত।’



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top