বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


বিএনপিকে নির্বাচনে আনতে যুক্তরাষ্ট্রের প্রতি অনুরোধ বাংলাদেশের


প্রকাশিত:
৬ এপ্রিল ২০২২ ২৩:৪৩

আপডেট:
৮ মে ২০২৪ ০০:২৭

 ড. আব্দুল মোমেন এবং অ্যান্টোনি ব্লিনকেন

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল -বিএনপি যাতে অংশ নেয়, সে বিষয়ে হস্তক্ষেপের জন্য যুক্তরাষ্ট্রকে অনুরোধ করেছে বাংলাদেশ। সোমবার ৪ এপ্রিল, যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টে অনুষ্ঠিত দু’দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের দ্বিপাক্ষিক বৈঠকে এ  আহবান জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পার্স টুডে সহ আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, বৈঠক শেষে সাংবাদিক ব্রিফিং-এ পররাষ্ট্রমন্ত্রী বলেন, সবদলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠূ ‍ও স্বচ্ছ নির্বাচনে সচেষ্ট বর্তমান সরকার। সব দল অংশ নিলেও, একটি দল অংশ নেয় না। দলটি সৃষ্টি হয়েছে সেনাবাহিনী দ্বারা। যুক্তরাষ্ট্রের জন্য চ্যালেঞ্জ তাদেরকে নির্বাচনে নিয়ে আসা। তাই দেশের বিধিবিধান অনুসরণ করে তাদের নির্বাচনী প্রক্রিয়ায় আনতে যুক্তরাষ্ট্রের প্রতি আহবান জানান পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন।

বৈঠকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টোনি ব্লিনকেন এবং সরকারি, বেসরকারি ও সুশীল সমাজের প্রতিনিধি, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএসএআইডির ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর ইসোবেল কোলম্যান।

এসএন/জুআসা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top