রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


রাশিয়াকে নিরাপত্তা পরিষদ থেকে বহিষ্কারের আহবান জেলেনস্কি’র


প্রকাশিত:
৬ এপ্রিল ২০২২ ২৩:১৮

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০২:১১

নিরাপত্তা পরিষদে ভার্চুয়ালি বক্তব্য রাখছেন জেলেনস্কি

জাতিসংঘের নিরাপত্তা পরিষদ থেকে রাশিয়াকে বহিষ্কারের আহবান জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। মঙ্গলবার ৫ এপ্রিল, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের এক বৈঠকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ আহবান জানান তিনি। জেলেনস্কি অভিযোগ করে বলেন, ইউক্রেনের বুচা শহরে এমন কোনো যুদ্ধাপরাধ নেই যা রুশ বাহিনী করেনি। ইউক্রেনের বুচায় গণহত্যা ও যুদ্ধাপরাধ ঘটনায় জবাবদিহির জন্য রাশিয়াকে বাধ্য করতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানান ইউক্রেনের প্রেসিডেন্ট।

নিরাপত্তা পরিষদে দেয়া বক্তব্যে ভলোদিমির জেলেনস্কি বলেন, ইউক্রেনে রাশিয়া এমন সব যুদ্ধাপরাধ করেছে যার নজির দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর আর পাওয়া যায় না। রাশিয়া ইউক্রেনকে ‘নীরব ক্রীতদাসে’ পরিণত করতে চায় বলেও অভিযোগ করেন তিনি।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, স্থান-কাল-পাত্র আলাদা হতে পারে কিন্তু সব স্থানে অপরাধের ধরন একই রকম। তিনি বলেন, ইউক্রেনে দখল করা শহরগুলোতে রুশ বাহিনী যে অপরাধ করছে তার নজির দ্বিতীয় বিশ্বযুদ্ধেই কেবল খুঁজে পাওয়া যায়। এসব ঘটনার ভিত্তিতে জাতিসংঘের গঠনকাঠামোয় পরিবর্তন এনে নিরাপত্তা পরিষদ থেকে রাশিয়াকে বহিষ্কারের আহ্বান জানান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

এসএন/জুআসা/২০২২

 



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top