বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


এক টেবিলে বসছেন পুতিন-জেলেনস্কি


প্রকাশিত:
৩ এপ্রিল ২০২২ ২০:৪৪

আপডেট:
২ মে ২০২৪ ১২:৪৮

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে শিগগিরই বৈঠকে বসতে পারেন দু’টি দেশের প্রেসিডেন্টরা। রাশিয়ার বার্তা সংস্থা ইন্টারফ্যাক্সের বরাত দিয়ে গণমাধ্যমগুলো জানায়, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি কাছাকাছি সময়ে বসতে পারেন বৈঠকে। বৈঠকের সম্ভাব্য স্থান হতে পারে তুরস্ক।

রাশিয়ায় শান্তি আলোচনায় অংশ নেয়া ইউক্রেন প্রতিনিধি ডেভিড অ্যারাখামিয়া জানান, দুটি দেশের প্রেসিডেন্টের সাথে শুক্রবার টেলিফোনে কথা বলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। ফোনালাপে রাশিয়া-ইউক্রেনের প্রেসিডেন্টরা একে অপরের সঙ্গে দেখা করতে সম্মত হয়েছেন বলে মনে করেন তিনি। তবে বৈঠকের সম্ভাব্য তারিখ ও স্থান জানাতে পারেননি ইউক্রেন প্রতিনিধি ডেভিড অ্যারাখামিয়া।

২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে হামলা চালানোর পর কয়েকবার তুরস্কের ঐতিহ্যবাহী ইস্তাম্বুল শহরে শান্তি বৈঠকে মিলিত হয়েছে রাশিয়া এবং ইউক্রেন প্রতিনিধিদল। প্রচন্ড সংঘর্ষের মাঝেও যুদ্ধ বন্ধে আলোচনায় বসছেন দু’দেশের প্রতিনিধিরা। তবে এখন পর্যন্ত এসব আলোচনায় কোনো সর্বাত্মক যুদ্ধবিরতিতে সম্মত হতে পারেননি রাশিয়া- ইউক্রেন প্রতিনিধিরা।

এসএন/জুআসা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top