রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


রাজ্য বিধানসভা থেকে সাসপেন্ড ২ বিজেপি বিধায়ক


প্রকাশিত:
১১ মার্চ ২০২২ ০১:৫৭

আপডেট:
৫ মে ২০২৪ ২০:০০

ফাইল ছবি

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভায় গোলযোগের অভিযোগে বিজেপির ২ বিধায়ককে সাসপেন্ড করা হয়েছে। রাজ্যপালের বাজেট ভাষণের সময় গোলযোগ সৃষ্টির অভিযোগে বিজেপি’র বিধায়ক মিহির গোস্বামী ও সুদীপ মুখোপাধ্যায়কে বিধানসভার অধিবেশন থেকে সাসপেন্ড করা হয়।

ওই ইস্যুতে বুধবার (৯ মার্চ) মুখ্যমন্ত্রীর বক্তব্যের সময় একটানা বিক্ষোভ প্রদর্শন করেন বিজেপি বিধায়করা। পরে বিজেপি বিধায়করা বিধানসভা থেকে ওয়াক আউট করেন। দলীয় বিধায়কের সাসপেনশন প্রত্যাহার না করা পর্যন্ত চলবে প্রতিবাদ-আন্দোলন চলবে বলে জানিয়েছেন বিরোধী দলনেতা ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। তিনি বলেন, যতদিন দুই বিধায়কের সাসপেনশন প্রত্যাহার না করা হবে ততদিন তারা লবির মেঝেতে বসে অবস্থান করবেন।

এ প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘রাজ্যপালের ভাষণে বাধা দেওয়া ষড়যন্ত্র। রাজ্যপালও সেই ষড়যন্ত্রের অংশ। আর বিজেপি তো দিল্লি নির্ভর রাজনীতি করে। কোনও পদক্ষেপ গ্রহণ করতে দিল্লির সঙ্গে কথা বলতে হয়। মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে।’

এ দিকে, আজ বিধানসভায় বাজেট অধিবেশনে রাজ্যপালের ভাষণের উপর বক্তব্য রাখতে গিয়ে গিয়ে মুখ্যমন্ত্রী সরাসরি অভিযোগ করেছেন, নন্দীগ্রামে তার প্রাণনাশের চেষ্টা করা হয়েছিল। নন্দীগ্রামে তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছিল বলে সরাসরি রাজ্য বিধানসভায় তার ভাষণে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘আমাকে প্রচার করতে দেওয়া হয়নি। আমাকে লক্ষ্য করে গুলি পর্যন্ত চালানো হয়েছিল!

এসএন/তাজা/২০২২


সম্পর্কিত বিষয়:

বিজেপি সাসপেন্ড ভারত

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top