শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


মমতা বললেন, বিজেপি’র লজ্জা নেই


প্রকাশিত:
৯ মার্চ ২০২২ ০১:২৪

আপডেট:
১৭ মে ২০২৪ ১২:১৪

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, বিজেপি’র হেরে গিয়েও লজ্জা নেই। রাজ্যের বিধানসভায় গভর্নরের ভাষণে বাধা দেওয়ার ঘটনা’র জবাবে সাংবাদিকদের কাছে এই মন্তব্য করেন তিনি।

মমতা বন্দোপাধ্যায় বলেন, তারা ‘নাটক’ করার চেষ্টা করেছে। নির্বাচনে হেরে গিয়েও ওদের লজ্জা নেই। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি যা করেছে তা গণতন্ত্রের জন্য লজ্জা! গভর্নর বাজেট বক্তব্য না পড়ে চলে গেলে তা সাংবিধানিক সঙ্কট সৃষ্টি করতো। এজন্য সংবিধানের মর্যাদা রক্ষায় আমাদের মেয়েরা, ছেলেরা (বিধায়করা) তাকে বারবার করে অনুরোধ করেন আপনি এটা পড়ুন।’  

বাজেট অধিবেশনে গভর্নর জগদীপ ধনখড় ভাষণ শুরু করতেই বিধানসভায় তুমুল বিক্ষোভ শুরু করেন বিজেপির বিধায়করা। বিরোধী দলনেতা ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা স্লোগান তোলেন, ‘ছাপ্পা ভোটের সরকার, আর নেই দরকার’, ‘ভারত মাতা কী জয়’ ইত্যাদি। এ ঘটনায় তুমুল হট্টগোলে ভাষণ পড়তে পারেননি গভর্নর।

বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি বিধায়কদের শান্ত হতে বললেও তাদের অনুরোধে কর্ণপাত করেননি বিজেপি বিধায়করা। অবশেষে গভর্নর তার ভাষণের প্রথম ও শেষ লাইন পড়েই বিধানসভা কক্ষ ত্যাগ করেন।    

বিধানসভার বাইরে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষোভ প্রকাশ করে বলেন, বিক্ষোভ-স্লোগান দিয়ে আগে কখনও গভর্নরের ভাষণ বন্ধ হয়নি। এটা অপ্রত্যাশিত ঘটনা। আমরা একঘণ্টা অপেক্ষা করেছি। আমাদের বিধায়করা অনুরোধ করেছেন, কিন্তু কেউ কোনও কথা শোনেননি। স্পিকার শান্ত হওয়ার আবেদন করেছেন। আমি হাতজোড় করে অনুরোধ করেছি। কিন্তু কোনও কাজ হয়নি।  

এ প্রসঙ্গে বিরোধী দলীয়নেতা এবং বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী বলেন,  ‘বাংলায় (পৌরসভা) ভোটের ফল দেখেই বোঝা যাচ্ছে কারা গণতন্ত্র মানে। এখানে ছাপ্পা ভোট, রিগিং—সব হচ্ছে।

এসএন/জুআসা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top