রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ: নিহত বেড়ে ৫৬


প্রকাশিত:
৫ মার্চ ২০২২ ২২:২৮

আপডেট:
৫ মার্চ ২০২২ ২২:৪০

ফাইল ছবি

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের রাজধানী পেশোয়ারে একটি শিয়া মসজিদে আত্মঘাতী বোমা হামলার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। স্থানীয় সময় গতকাল শুক্রবার এই বোমা হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬ এবং আহত হয়েছেন প্রায় ২০০ মানুষ। খবর এএফপির

আইএস তাদের কথিত বার্তা সংস্থা আমাক-এ জানিয়েছে, গতকাল পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের পেশোয়ার শহরের একটি শিয়া মসজিদে সফলভাবে হামলা চালিয়েছেন একজন আইএস যোদ্ধা।

আরও পড়ুন: মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ৩০

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাওয়ালপিন্ডি শহরে পাকিস্তান ও অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রথম টেস্টের প্রথম দিনে প্রাণঘাতী এই হামলার ঘটনা ঘটল। পেশোয়ার থেকে রাওয়ালপিন্ডির দূরত্ব ১৯০ কিলোমিটার। নিরাপত্তা নিয়ে উদ্বেগের কারণে ২৪ বছর পর প্রথমবারের মতো পাকিস্তানে সফরে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

পেশোয়ার পুলিশ বলেছে, শহরের কিসসা খাওয়ানি বাজারের একটি মসজিদে ঢোকার চেষ্টা করেছিলেন দুজন হামলাকারী। মসজিদে নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিশ সদস্যকে লক্ষ্য করে গুলি চালান তাঁরা। এক পুলিশ সদস্য নিহত ও অন্যজন গুরুতর আহত হন। পরে মসজিদের ভেতর আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটে।

জাহিদ খান নামের একজন প্রত্যক্ষদর্শী এএফপিকে বলেন, ‘মসজিদে ঢোকার আগে আমি একজনকে দুই পুলিশ সদস্যকে গুলি করতে দেখি। ওই ব্যক্তি মসজিদে ঢোকার কয়েক সেকেন্ড পরই একটি বড় বিস্ফোরণের শব্দ শুনি।’

বিবিসির খবরে জানা গেছে, মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনায় আহত অনেকের অবস্থা গুরুতর।

সাম্প্রতিক বছরগুলোতে পাকিস্তানে সাম্প্রদায়িক সহিংসতা ঘটনায় হাজারো মানুষ প্রাণ হারিয়েছে, যার অধিকাংশই শিয়া সম্প্রদায়ের।

এসএন/তাজা/২০২২


সম্পর্কিত বিষয়:

মসজিদ বিস্ফোরণ পাকিস্তান

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top