সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


আরও শক্তি বাড়িয়ে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করেছে রাশিয়া


প্রকাশিত:
৩ মার্চ ২০২২ ০২:০০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১০:২৩

ছবি- সংগৃহীত

দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে প্রতিরোধের মুখে পড়ার পর কয়েকগুন শক্তি বাড়িয়ে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করেছে রাশিয়া। মঙ্গলবার ১ মার্চ থেকে দেশটির বড় শহরগুলোতে গোলা বর্ষণের খবর দেয় আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। এদিন ইউক্রেনের রাজধানী কিয়েভে রাষ্ট্র নিয়ন্ত্রিত টেলিভিশন স্টেশনে বোমা হামলা চালায় রাশিয়া। এতে সম্প্রচারে বিঘ্ন ঘটে। নিহত হয় ৪জন।

বুধবার ২ মার্চ সকালে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে বিমান থেকে নামে রাশিয়ার বহু ছত্রী  সেনা। এ শহরে একদিন আগে থেকে প্রচন্ড গোলা বর্ষণ শুরু করে রাশিয়া। মার্কিন স্যাটেলাইট চিত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানায়, কিয়েভের খুব কাছাকাছি এসে পড়েছে প্রায় ৬০ কিলোমিটার দীর্ঘ রাশিয়ার সেনাবহর। বেসামরিক নাগরিকদের প্রতি ইউক্রেনের লক্ষ্যবস্তু এবং শহর ছেড়ে পালিয়ে যাওয়ার আহবান জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

এদিকে রাশিয়ার আগ্রাসন বন্ধে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি আহবান জানিয়েছে ইউক্রেনের প্রেসিডেন্টে ভলোদিমির জেলেনস্কি। যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, যুদ্ধ দীর্ঘ করার জন্য রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে উচ্চ মূল্য দিতে হবে। পাশাপাশি যুক্তরাষ্ট্রে আকাশে রাশিয়ার বিমান চলাচল বন্ধের ঘোষণা দেন তিনি।

এসএন/জুআসা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top