শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


বর্ণাঢ্য আয়োজনে ইয়েমেনে ঈদে মিলাদুন্নবী পালিত


প্রকাশিত:
১৯ অক্টোবর ২০২১ ২২:৫৩

আপডেট:
১৯ অক্টোবর ২০২১ ২৩:০৯

ছবি- সময়নিউজ ডট নেট

ইয়েমেনের রাজধানী সানাসহ সে দেশের ১৪টি স্বাধীন প্রদেশে কয়েক লক্ষ ধর্মপ্রাণ মুসল্লীদের সমাবেশে ঈদে মিলাদুন্নবী (সা.) অনুষ্ঠিত হয়েছে।

সৌদি নেতৃত্বাধীন সকল আগ্রাসন উপেক্ষা করে নবী (সা.) ও তাঁর আহলেবাইত প্রেমিক ইয়েমেনিরা পবিত্র ঈদে মিলাদুন্নবীর জনসমুদ্রে উপস্থিত হন।

গতকাল সোমবার (১৮ অক্টোবর) সানার আল সাবাঈন স্কয়ারে বিশ লক্ষাধিক মানুষের জনসমা‌বে‌শে বক্তব্যে রাখেন, ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ নেতা সাইয়্যেদ আবদুল মালেক বদরুদ্দিন আল-হুথি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে হওয়া এই বক্তৃতায় তিনি বলেন, "ইয়েমেনের জনগণ যে মুক্তি ও স্বাধীনতার জন্য লড়াই করছে তা আপোষহীন। ইয়েমেনের জনগণ মহানবী (স.) এর জীবনাদর্শের অনুপ্রাণিত এবং তাঁর দিকনির্দেশনা ও আদর্শ অনুযায়ী বলদর্পী শক্তির আধিপত্য বিনাশের লড়াইয়ে লিপ্ত রয়েছে।"

আল-হুথি আরও বলেন, "আমাদের দেশের বিরুদ্ধে আরোপিত আগ্রাসন, অবরোধ ও দখলদারিত্বের অবসান না হওয়া পর্যন্ত, মুক্তির জন্য লড়াই করতে আমরা শরীয়ত অনুযায়ী বাধ্য।" মুক্তি ও স্বাধীনতা অর্জনের লড়াইকে আল্লাহর পথে জিহাদ বলেও উল্লেখ করেছেন তিনি।

রাজধানী সানার পাশাপাশি সা'আদা, হাজ্জাহ, ধামার, ইব, হোদাইদা, তাইজ, আমরান, আল-মাহউইত, আল জাউথ ও আল বাইধাসহ আরো অনেক অঞ্চলে বিশাল র‍্যালি ও শোভাযাত্রা হচ্ছে।

নবীপ্রেমিক ইয়েমেনিরা প্রতিবছরই ঘটা করে অতি গুরুত্বের সাথে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন করে থাকেন।


সম্পর্কিত বিষয়:

ঈদে মিলাদুন্নবী ইয়েমেন

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top