সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


বিশ্বে করোনার সংক্রমণ ছাড়াল ২৪ কোটি


প্রকাশিত:
১৫ অক্টোবর ২০২১ ১৫:২৬

আপডেট:
১৫ অক্টোবর ২০২১ ১৮:১৪

ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপর্সগ নিয়ে বিশ্বে গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছে ৭ হাজার ৩৭৭ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৬ হাজার ৫০০ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, শুক্রবার (১৫ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮ লাখ ৯৬ হাজার ৬৬৩ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ৩ লাখ ৪৯ হাজার ৮৫১ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫৬ লাখ ৩৫ হাজার ৩৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৪১ হাজার ৮৫৫ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৯৮৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ২৯৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৮ লাখ ৯২ হাজার ৯৮০ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ২০ হাজার ৩১৫ জনের।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে ৩য় ও মৃত্যুর সংখ্যায় তালিকার ২য় অবস্থানে রয়েছে। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৬ লাখ ১২ হাজার ২৩৭ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ২ হাজার ২০১ জনের।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় ২য় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান ৩য়। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪০ লাখ ৩৬ হাজার ৬৮৪ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫১ হাজার ৮৪৭ জন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top