শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


বালুচিস্তানে হামলায় পাকিস্তানের ৭ সেনা নিহত


প্রকাশিত:
২০ মে ২০২০ ০২:৩৮

আপডেট:
২০ মে ২০২০ ০৩:২১

ছবি: ডন থেকে সংগৃহীত

পাকিস্তানের বালুচিস্তানে পৃথক দুটি হামলায় দেশটির অন্তত সাত সেনা সদস্য নিহত হয়েছে। মঙ্গলবার পাকিস্তানের সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, সেনা সদস্যদের বহনকারী একটি গাড়ি লক্ষ করে রাস্তার পাশে পেতে রাখা বোমার বিস্ফোরণ ঘটালে ছয় সেনা নিহত হয়। তবে পাকিস্তানের কর্তৃপক্ষ এসব হামলার জন্য বেলুচিস্তানের সশস্ত্র স্বাধীনতাকামীদের দায়ী করেছে। এছাড়া আর অপর এক হামলায় সন্ত্রাসীদের সঙ্গে গুলিবিনিময়ের ঘটনায় আরো এক সেনা নিহত হয়।

বিচ্ছিন্নতাবাদী ইউনাইটেড বালুচ আর্মির মুখপাত্র মুরিদ বালুচ এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, যে এই অঞ্চলে তেল ও গ্যাস উত্তোলনে নিযুক্ত সংস্থার ইঞ্জিনিয়ারদের সুরক্ষার জন্য নিয়োজিত পাকিস্তানি সেনাদের লক্ষ্য করে তারা এই হামলা চালিয়েছে।

মঙ্গলবার পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দফতর (আইএসপিআর) থেকে জানানো হয়, সোমবার রাতে প্রাদেশিক রাজধানী কোয়েটা থেকে প্রায় ৫৫ কিলোমিটার দূরে পির ঘাইব এলাকায় সেনা বহনকারী গাড়ি লক্ষ করে রাস্তার পাশে পেতে রাখা বোমার বিস্ফোরণ ঘটানো হয়। নিয়মিত টহল ডিউটি শেষে এসব সেনারা ঘাঁটিতে ফিরছিল বলে জানানো হয় ওই বিবৃতিতে। এই হামলায় ছয় সেনা নিহত হয়। এদিকে সোমবার পৃথক আরেক ঘটনায় প্রদেশের মান্দ এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে গুলিবিনিময়ের ঘটনায় এক সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের আইএসপিআর।

এ মাসের শুরুতে বালুচিস্তানে আরেক হামলায় পাকিস্তানের ছয় সেনা নিহত হয়। ওই হামলার দায় স্বীকার করে স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী বেলুচ লিবারেশন আর্মি (বিএলএ)।


সম্পর্কিত বিষয়:

পাকিস্তান

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top