রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


বাড়ল সময়সীমা: ৩ মে পর্যন্ত পুরো ভারত লকডাউন


প্রকাশিত:
১৪ এপ্রিল ২০২০ ১৭:৫৭

আপডেট:
১৯ মে ২০২৪ ১৪:২০

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (ফাইল ছবি)

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে ভারতে লকডাউনের মেয়াদ বেড়েছে। মাসব্যাপী লকডাউন আগামীকাল বুধবার উঠে যাওয়ার কথা থাকলেও করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় মঙ্গলবার এক ভাষণে আগামী ৩ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আগামী দিনগুলোও সবাইকে একসঙ্গে করোনার বিরুদ্ধে লড়াই করার ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যে সব জায়গায় করোনার সংক্রমণ বেশি ছড়িয়েছে এরকম হটস্পটগুলিকে আলাদা করে লকডাউনের নিয়মে বেশি কড়াকড়ি করা হবে বলেও জানিয়েছেন তিনি। আগামী এক সপ্তাহ আর কোন কোন জায়গা হটস্পট হতে পারে, তা চিহ্নিত করা হবে।

হটস্পটের বাইরে অন্য এলাকাগুলি লকডাউনের ক্ষেত্রে কিছু ছাড় পেতে পারে বলে জানিয়েছেন মোদী। ২০ এপ্রিলের পর থেকে হটস্পটের বাইরে থাকা এলাকাগুলিকে কিছু ছাড় দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। তবে সেই সব এলাকায় নতুন করে কেউ করোনা আক্রান্ত হলে সেই ছাড় সঙ্গে সঙ্গে তুলে নেওয়া হবে বলেও জাতির উদ্দেশে ভাষণে জানিয়েছেন নরেন্দ্র মোদী।

মোদি আগামী এক সপ্তাহ সময়কে তার দেশের জন্য কঠিন সময় বলে উল্লেখ করেন। তিনি জনগণকে সাতটি বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেন। এগুলো হলো : বয়সীদের প্রতি নজর রাখা, সামাজিক দূরত্ব মেনে চলা, রোগপ্রতিরোধ শক্তি বাড়াতে ঘরোয়া ব্যবস্থা মেনে চলা, কোভিড-১৯ সংক্রান্ত সরকারি নির্দেশনা অনুসরণ করা, দরিদ্রদের দিকে নজর রাখা, কর্মচারীদের কাজ থেকে বরখাস্ত না করা এবং চিকিৎসক, সেবিকা, পুলিশসহ 'করোনাযোদ্ধা'দের কাজে সহযোগিতা করা।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top