বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


করোনা থেকে সুস্থ হলেন ৩ লাখেরও বেশি মানুষ


প্রকাশিত:
৮ এপ্রিল ২০২০ ১৭:১১

আপডেট:
৮ এপ্রিল ২০২০ ২২:২৪

ফাইল ছবি

বিশ্বের এক মহা আতঙ্কের নাম করোনাভাইরাস। পৃথিবীর প্রভাবশালী দেশগুলো এই অদৃশ্য শত্রুর কাছে অসহায়। ইতালি, স্পেন, যুক্তরাষ্ট্রে রোগীদের সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে সংশ্লিষ্টদের। গত কয়েক দিন ধরে প্রাণঘাতী করোনাভাইরাসে (কভিড-১৯) মৃত্যুর নতুন নতুন রেকর্ড হচ্ছে। করোনায় এখন ধরাশায়ী যুক্তরাষ্ট্র, ইতালি, স্পেন ও যুক্তরাজ্য। তবে এর মধ্যে আশার খবর হলো উল্লেখযোগ্য সংখ্যক আক্রান্ত মানুষ এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

বুধবার সকাল পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন তিন লাখ দুই হাজার ১৫০ জন। সুস্থ হওয়াদের মধ্যে চীনের ৭৭ হাজার ২৭৯ জন, স্পেনের ৪৩ হাজার ২০৮ জন, জার্মানির ৩৬ হাজার ৮১ জন, ইতালির ২৪ হাজার ৩৯২ জন এবং যুক্তরাষ্ট্রের ২১ হাজার ৬৭৪ জন। এছাড়া বিশ্বের বাকি দেশগুলোতেও উল্লেখযোগ্য সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন। 

এদিকে করোনার ভ্যাকসিন তৈরিতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন বিজ্ঞানীরা। এ ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতির হয়েছে বলে দাবি করেছে অস্ট্রেলিয়া। অন্যদিকে দ্বিতীয় দফায় মানব শরীরে ভ্যাকসিন পরীক্ষা চালানোর কথা জানিয়েছে যুক্তরাষ্ট্র।

তবে খুব শিগগিরই যে করোনার ভ্যাকসিন বা ওষুধ বাজারে আসছে না তা অনেকটা নিশ্চিত। করোনা থেকে বাঁচতে ততক্ষণ পর্যন্ত প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণই একমাত্র উপায়। এছাড়া বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৩০ হাজার ১৪১ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ৮২ হাজার ১১৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৭৬৭ জন।


সম্পর্কিত বিষয়:

করোনা ইতালি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top